৭ শর্তে বদির ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

৭ শর্তে বদির ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

৭ শর্তে বদির ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ
৭ শর্তে বদির ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

লোকালয় ডেস্কঃ সরকারের দেওয়া সাত শর্তে আজ শনিবার আত্মসমর্পণ করেছেন কক্সবাজারের সাবেক এমপি বদির তিন ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ী। এ সময় তারা ৩ লাখ ৫০ হাজার ইয়াবা ও ৩০টি দেশীয় পিস্তল জমা দেন।

শনিবার সকাল ১১টার দিকে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান শুরু হয়।

আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এমপি, আইজিপি ড. মো. জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কক্সবাজার ৪টি আসনের সংসদ সদস্য।

গেল বছরের ৪ মে থেকে সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন বাহিনী ও সংস্থা স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কিছু পরিকল্পনা নেয়। পাশাপাশি দেশজুড়ে চলে বন্দুকযুদ্ধ।

এতে কয়েকশ’ ইয়াবা ব্যবসায়ি নিহত হয়। এর মধ্যে কক্সবাজার জেলায় মারা গেছে ৪৪ জন।

গত বছরের ডিসেম্বর থেকে মাদক নির্মূলে ইয়াবা কারবারিদের স্বাভাবিক জীবনে ফিরে আসা ও পুনর্বাসনে সরকার উদ্যোগ নেবে এমন ইঙ্গিত আসে সরকারের শীর্ষ পর্যায় থেকে।

জানুয়ারির মাঝামাঝি থেকে আত্মসমর্পণের জন্য ইয়াবা কারবারিরা কক্সবাজারে সেফহোমে জড়ো হয় ।

শনিবার সকালে কক্সবাজার পুলিশের হেফাজতে থাকা শতাধিক ইয়াবা ব্যবসায়ীকে সড়কপথে টেকনাফের অনুষ্ঠানস্থলে আনা হয়েছে। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ইয়াবা তুলে দিয়ে আত্মসমর্পণ করবে কারবারিরা। এ সময় তারা ইয়াবা ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করবে।

অনুষ্ঠান শেষে আত্মসমর্পণকারীদের আবারো কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com