সংবাদ শিরোনাম :
৫০০ ছক্কার চূড়ায় গেইল

৫০০ ছক্কার চূড়ায় গেইল

৫০০ ছক্কার চূড়ায় গেইল
৫০০ ছক্কার চূড়ায় গেইল

আন্তর্জাতিক ডেস্কঃ নামের পাশে ৪৭৬টি আন্তর্জাতিক ছয় নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করেন ক্রিস গেইল। প্রথম ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে সবচেয়ে বেশি ছয়ের বিশ্ব রেকর্ড গড়েন তিনি। বুধবার আরেকটি কীর্তি যোগ হলো তার; প্রথম ক্রিকেটার হিসেবে ৫০০টি ছয়ের মাইলফলকে পৌঁছান ওয়েস্ট ইন্ডিজের এই ওপেনার।

গ্রেনাডায় চতুর্থ ওয়ানডেতে ১৭তম ওভারের পঞ্চম বলে নিজের অষ্টম ছয় মারেন গেইল। আদিল রশিদের ওই বলে ছক্কা মেরে একই সঙ্গে তিনটি রেকর্ড গড়েন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল ৫০০তম ছক্কা, তাতে ব্রায়ান লারার (১০,৪০৫) পর দ্বিতীয় ক্যারিবিয়ান হিসেবে ওয়ানডেতে ১০ হাজার রানের মাইলফলকে পৌঁছান গেইল।

লং অন দিয়ে মারা ওই ছয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান গড়েন দ্বিপাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড। ইংল্যান্ড সিরিজে নিজের ২৪তম ছয় মেরে তিনি পেছনে ফেলেন ভারতের রোহিত শর্মাকে। ২০১৩-১৪ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছয় ম্যাচের সিরিজে ২৩টি ছয় হাঁকান তিনি।। কিন্তু গেইল সেই রেকর্ড ভাঙলেন মাত্র তিন ম্যাচ খেলে।

ওখানেই থামেননি ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান। পরের ওভারে বেন স্টোকসের বলে ওয়ানডেতে তিনশ ছয়ের মাইলফলক স্পর্শ করেন গেইল, যেখানে কেবল আছেন শহীদ আফ্রিদি (৩৫১)।

১৬২ রানের অনবদ্য এই ইনিংস খেলার পথে গেইল সব মিলিয়ে হাঁকান ১৪টি ছয়। চার ম্যাচ শেষে সিরিজে তার ছয় ৩০টি! ওয়ানডেতে ৩০৫টি, টেস্টে ৯৮ আর টি-টোয়েন্টিতে ১০৩টি। চতুর্থ ওয়ানডে শেষে তিন সংস্করণে তার সর্বমোট ছয় ৫০৬টি। ক্রিকইনফো, ক্রিকবাজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com