সংবাদ শিরোনাম :
৩ অক্টোবর পর্যন্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

৩ অক্টোবর পর্যন্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

লোকালয় ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আপিলের শুনানি আগামি ২ অক্টোবর পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।

সেই সঙ্গে এই মামলায় খালেদাকে দেয়া জামিন আগামী ৩ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে হাইকোর্ট। সর্বশেষে গত ৮ আগস্ট এই মামলায় খালেদার জামিন ১৩ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করেছিলেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এই মামলায় পাঁচ বছরের সাজা দেন। সেই সঙ্গে তার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীর প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।

বিচারিক আদালতের এই রায়ের বিরুদ্ধে পরে হাইকোর্টে আপিল এবং জামিন আবেদন করে খালেদা জিয়া।এছাড়া আপিল করে সালিমমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ। আর খালেদার সাজা বৃদ্ধি চেয়ে আবেদন করে দুদক।

এই মামলায় গত ১২ মার্চ বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন। এরপর কয়েকবার খালেদার আবেদনের পরিপ্রেক্ষিতে তার জামিনের মেয়াদ বাড়ান হাইকোর্ট।

এদিকে এই মামলার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল ৩১ অক্টোবরের মধ্যে নিষ্পত্তির করতে হাইকোর্টের প্রতি নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com