৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর শুরু

৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর শুরু

৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর শুরু
৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষা ১০ অক্টোবর শুরু

শিক্ষাঙ্গন সংবাদঃ আগামী ১০ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা। শেষ হবে আগামী ২৬ নভেম্বর।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। প্রতি কার্যদিবসে সকাল ১০ থেকে পিএসসির আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পিএসসি জানিয়েছে, মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ ও সময়ে সাক্ষাৎকারপত্রে উল্লিখিত কাগজপত্র, সাক্ষাৎকারপত্রসহ প্রার্থীরা পিএসসি কার্যালয়ে উপস্থিত হতে হবে। কোনো প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষায় গ্রহণ করা হবে না এবং প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য এখন মৌখিক পরীক্ষা দেবেন।

এর আগে ৩ আগস্ট রাজধানীর ৩২টি কেন্দ্রে ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয়েছে চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে।

এ ছাড়া বিশেষ এই বিসিএসে চার হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। এ সংখ্যা বাড়তে পারে বলেও জানিয়েছে পিএসসি সূত্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com