লোকালয় ২৪

২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৪৭ জন ডেঙ্গু রোগী!

২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৪৭ জন ডেঙ্গু রোগী!

প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। দেখতে দেখতে প্রায় মহামারির রূপ নিয়েছে ডেঙ্গুজ্বর। এ রোগে আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮৪৭ জন রোগী।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ কক্ষে ডেঙ্গু প্রতিরোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ-সংক্রান্ত একটি পর্যালোচনা সভা শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান।

তিনি জানান, এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬শ ৩৭ রোগী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশের হাসপাতালগুলো থেকে এ পর্যন্ত ৯ হাজার ৭৪০ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

সচিব বলেন, আমাদের কাছে আসা তথ্যমতে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু রোগে মারা গেছেন ৮ জন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে এ সংখ্যা ১ থেকে ২ জন বাড়তে পারে।

এ সময় ভারপ্রাপ্ত সচিব জানান, পরিস্থিতি সামাল দিতে স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা সংশ্লিষ্ট সবার ঈদুল আযহার ছুটি বাতিল করা হয়েছে।

তিনি আরো বলেন, যেসব চিকিৎসক ট্রেনিংয়ে আছেন তাদেরকে ট্রেনিং বাদ দিয়ে চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। রয়েছে মানসম্মত ওষুধ ব্যবহারের নির্দেশনা। যেসব হাসপাতাল ব্যবহার হচ্ছে না সেসব ব্যবহারের উদ্যোগ নিয়েছে সরকার