লোকালয় ২৪

২৪ ঘণ্টা না যেতেই ফের শীর্ষে রিয়াল

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  জমে উঠেছে লা লিগার লড়াই। শিরোপার জন্য ইঁদুর দৌড় শুরু হয়েছে দুই শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মাঝে। আগেরদিনই জয় পেয়ে টেবিলের শীর্ষে উঠেছিল মেসির বার্সেলোনা। তবে ২৪ ঘণ্টা না যেতেই ফের শীর্ষস্থান দখলে নিয়েছে রিয়াল।

বুধবার ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে মায়োর্কার বিপক্ষে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমের প্রথম দেখায় হারের মুখ দেখেছিল সার্জিও রামোসরা। তাই এই ম্যাচ নিয়ে যথেষ্ট সতর্ক ছিল তারা। আশানুরূপ পারফরম্যান্স দেখিয়ে মায়োর্কার বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নিয়েছে রিয়াল।

এদিন ম্যাচের শুরু থেকেই নিজেদের চেনা রূপে আক্রমণের পসরা সাজিয়ে বসে লস ব্লাঙ্কোসরা। প্রথম সফলতা আসে ম্যাচের ১৯ মিনিটে। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচের বাড়ানো বলে ফিনিশিং টাচ দিয়ে গোল তুলে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিইয়ুস জুনিয়র। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই গোলেরদেখা পায় রিয়াল। ৫৬ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল উপহার দেন রিয়াল অধিনায়ক রামোস। এরপর কিছুটা ঝিমিয়ে পড়ে জিনেদিন জিদানের শিষ্যরা। তবে নিজেদের রক্ষণভাগ ঠিকই সামলে রেখেছিল তারা। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ে লা লিগায় ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্টও একই। কিন্তু মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে লিওনেল মেসির দল।