লোকালয় ২৪

২১ বছরেই আন্তর্জাতিক ক্রিকেটকে ‘বিদায়’!

খেলাধুলা ডেস্ক: চলতি বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসে বেশ আলোচনায় চলে এসেছিলেন ব্লেসিং মুজারাবানি। ২০ পেরুনো তরুণ পেসার বোলিংয়ে না যতোটা তার চেয়ে বেশি আলোচিত হয়েছিলেন উচ্চতা দিয়ে।

২১ বছর বয়সী এই ‘লম্বু’ তরুণ জিম্বাবুয়েকে ‘না’ বলে দিয়েছেন। অনির্দিষ্টকালের জন্য জিম্বাবুয়ের হয়ে না খেলার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। যে বয়সে অনেকের অভিষেকই হয় না সেই বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে অনেকটা বিদায় বলে দিলেন তিনি!

জাতীয় দলকে বাদ দিয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে মনোনিবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন মুজারাবানি। অর্থ সংকটে অনেকদিন যাবত বাজে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট। এই কারণেই যে তরুণ পেসারের এমন সিদ্ধান্ত সেটা সহজেই বোঝা যাচ্ছে এবং বোর্ডের অবস্থা ভালো হলে যে ফিরতে চান ‘অনির্দিষ্টকালের জন্য অবসর’ বলতে সেদিকেই ইঙ্গিত করেছেন এই পেসার।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ইংলিশ ক্রিকেটে ক্যারিয়ার গড়তে চান বলেই জাতীয় দলকে ‘না’ করা মুজারাবানির। এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মুজারাবানি ইংল্যান্ডে যাওয়ার জন্য তার জিম্বাবুয়ের ক্যারিয়ারকে বিদায় বলেছে। ২১ বছর বয়সী ফাস্ট বোলার জিম্বাবুয়ের হয়ে ১টি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি খেলেছে। আমরা তার প্রচেষ্টাকে শুভকামনা জানাই।’

এ বিষয়ে মুজারাবানি বলেন, ‘আমি মনে করি ব্যক্তিগত ও পেশাদারিত্বের দিক থেকে নতুন একটি চ্যালেঞ্জ নেওয়ার সঠিক সময় এটি।’