১ মিনিটও খেলেননি ১২০০ কোটি টাকার ডেম্বেলে!

১ মিনিটও খেলেননি ১২০০ কোটি টাকার ডেম্বেলে!

১ মিনিটও খেলেননি ১২০০ কোটি টাকার ডেম্বেলে!
১ মিনিটও খেলেননি ১২০০ কোটি টাকার ডেম্বেলে!

খেলাধুলা ডেস্কঃ সর্বশেষ রোমার বিপক্ষে ম্যাচে এক মিনিটের জন্যও না খেলতে পারাটা ডেম্বেলের জন্য বেশ চিন্তার কারণ।

গত বছরের আগস্টে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ওসমান ডেম্বেলেকে কিনে আনে বার্সেলোনা। তাকে দলে ভেড়াতে নগদ ১০৫ মিলিয়ন ইউরো গুনতে হয় কাতালান ক্লাবটির। বোনাস থেকে আরও ৪২ মিলিয়ন ইউরো পাওয়ার কথা জার্মান ক্লাবটির।

ডেম্বেলের জন্য সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০০ কোটি টাকা গুনতে হয় কাতালান ক্লাবটির। অথচ, দ্বিতীয়বারের মতো ইনজুরি থেকে ফিরে বার্সেলোনার জার্সিতে বড় ম্যাচে এক মিনিটও খেলার সুযোগ পাননি ওসমান ডেম্বেলে!

সর্বশেষ গত বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোমার বিপক্ষেও পুরো ম্যাচে দর্শকের ভূমিকায় ছিলেন ডেম্বেলে। সুযোগ থাকা সত্ত্বেও এদিন তাকে বদলি হিসেবেও মাঠে নামাননি কাতালানদের অভিজ্ঞ কোচ। বরং ৬৬ মিনিটে ফিলিপে কোটিনহো, ৮৩ মিনিটে আন্দ্রে গোমেজ, এমনকি ৮৫ মিনিটে ড্যানিশ সুয়ারেজকে খেলার সুযোগ করে দেন আর্নেস্তো ভালভার্দে। অথচ, গত শনিবার সেভিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ঠিকই ডেম্বেলেকে প্রথম একাদশে রেখে দল সাজিয়েছিলেন বার্সেলোনার কোচ। যদিওবা ২০ বছরের এই তরুণ সেই ম্যাচে নজর কাড়তে পারেননি কারো। তার তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগের মতো বড় ম্যাচে খেলার সুযোগ হাতছাড়া করেন তিনি।

ডেম্বেলে যে শুধু রোমার বিপক্ষেই প্রথম খেলতে পারেননি, তা নয়। বরং এর আগেও বার্সার বড় ম্যাচগুলোতে ডেম্বেলেকে জায়গা দেননি ভালভার্দে। এর আগে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে চেলসির বিপক্ষে ম্যাচেও দেখা যায় একই চিত্রনাট্য। স্প্যানিশ লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মৌসুমের সবচেয়ে বড় ম্যাচেও একাদশের বাইরে ছিলেন সাবেক বরুশিয়া ডর্টমুন্ডের এই ফরাসি উইঙ্গার। এ ছাড়া এইবারের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও দর্শকের ভূমিকা পালন করেছেন ডেম্বেলে।

সর্বশেষ রোমার বিপক্ষে ম্যাচে এক মিনিটের জন্যও না খেলতে পারাটা ডেম্বেলের জন্য বেশ চিন্তার কারণ। বিশেষ করে ফিলিপে কোটিনহোর উপস্থিতিতে এখন বাকি থাকা চ্যাম্পিয়ন্স লিগ কিংবা কোপা দেল রের ফাইনালে খেলার সম্ভাবনাটাও কমে গেছে।

দলবদলে নতুন রেকর্ড গড়ে বার্সেলোনায় যোগ দেওয়ার পরই ইনজুরি সমস্যায় ভোগেন ওসমান ডেম্বেলে। চোট কাটিয়ে দ্বিতীয়বারের মতো দলে ফিরে মোট ৪০৬ মিনিট খেলেছেন তিনি। আর গত গ্রীষ্মে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার পর থেকে বার্সেলোনার জার্সিতে খেলেছেন ৪১%।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com