১৩ বছরেই সফটওয়্যার কোম্পানির মালিক!

১৩ বছরেই সফটওয়্যার কোম্পানির মালিক!

১৩ বছরেই সফটওয়্যার কোম্পানির মালিক!
১৩ বছরেই সফটওয়্যার কোম্পানির মালিক!

লোকালয় ডেস্কঃ এখন বয়স ১৩। ঠিক চার বছর আগে মাত্র ৯ বছর বয়সে একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে সবাইকে চমকে দিয়েছিল সে। আর এখন দুবাইয়ে নিজস্ব একটি সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানির মালিক হয়েছে ১৩ বছর বয়সী ভারতের কেরালার আদিত্যন রাজেশ।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজেশ মাত্র ৯ বছর বয়সে মোবাইল অ্যাপ তৈরি করেছিল। এখন বিভিন্ন ক্লায়েন্টদের জন্য লোগো ও ওয়েবসাইট ডিজাইন করছে।

মাত্র পাঁচ বছর বয়স থেকে কম্পিউটারের প্রতি তীব্র ঝোঁক রাজেশের। অবশেষে ১৩ বছর বয়সে ‘ট্রিনেট সলিউশনস’ নামে নিজের একটি কোম্পানি চালু করেছে বলে জানিয়েছে খালিজ টাইমস।

দুবাইয়ের একটি সংবাদামাধ্যমকে রাজেশ বলে, ‘আমি কেরালার থিরুভিলাতে জন্মেছি এবং আমার যখন পাঁচ বছর বয়স, আমার পরিবার এখানে চলে আসে। আমার বাবা আমাকে প্রথম যে ওয়েবসাইটটি দেখিয়েছিলেন তা ছিল বিবিসি টাইপিং, বাচ্চাদের জন্য একটি ওয়েবসাইট যেখানে তরুণ শিক্ষার্থীরা টাইপিং শিখতে পারেন।’

প্রতিবেদনে আরও বলা হয়েছে, রাজেশের ট্রিনেট সলিউশনসে মোট তিন জন কর্মচারী রয়েছেন। ওই তিন জনই রাজেশের স্কুলের বন্ধু।

১৩ বছরের রাজেশ বলে, ‘প্রতিষ্ঠিত কোম্পানির মালিক হওয়ার জন্য আমার ১৮ বছরের বেশি বয়স হতে হবে। তবে এখন আমরা একটি কোম্পানির মতোই কাজ করি। এখন পর্যন্ত আমরা ১২টির বেশি ক্লায়েন্টের সঙ্গে কাজ করেছি। তাদের ডিজাইন এবং কোডিং পরিষেবাগুলো বিনামূলে প্রদান করেছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com