সংবাদ শিরোনাম :
হোয়াটসঅ্যাপ ব্যবহারে বয়স হতে হবে ১৬

হোয়াটসঅ্যাপ ব্যবহারে বয়স হতে হবে ১৬

হোয়াটসঅ্যাপ ব্যবহারে বয়স হতে হবে ১৬
হোয়াটসঅ্যাপ ব্যবহারে বয়স হতে হবে ১৬

তথ্য প্রযুক্তি ডেস্কঃ জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ন্যূনতম বয়সসীমা বর্তমানে ১৩ বছর। কিন্তু আগামী মাসে ইউরোপের তথ্য নিরাপত্তার নতুন আইনের ফলে কোম্পানিটি এই বয়স বাড়িয়ে ১৬ বছর করতে যাচ্ছে। শুধু ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত দেশগুলোতে নতুন এই বয়সসীমা কার্যকর হবে।

২৪ এপ্রিল, মঙ্গলবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে পৃথিবীর অন্যত্র বয়স ১৩ বছর হলেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন জানিয়েছে, নতুন এই নিয়মের ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারের আগে ব্যবহারকারীর বয়স ১৬ কি না তা নিশ্চিত করা হবে। তবে হোয়াটসঅ্যাপ কী উপায়ে ব্যবহারকারীর বয়সের ব্যাপারে নিশ্চিত হবে তা জানানো হয়নি।

বর্তমানে ব্যবহারকারীদের বয়স নিশ্চিত হওয়ার জন্য কোনো পদ্ধতি ব্যবহার করে না হোয়াটসঅ্যাপ। এমনকি ফেসবুক বা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকেও এ ব্যাপারে কোনো তথ্য সংগ্রহ করা হয় না।

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের বর্তমান গ্রাহক সংখ্যা প্রায় ১.৫ বিলিয়ন। যুক্তরাজ্যের ১২-১৫ বছর বয়সীদের মাঝে প্রায় এক তৃতীয়াংশ নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। জনপ্রিয়তার দিক দিয়ে ফেসবুক, স্ন্যাপচ্যাট, ইনস্টাগ্রাম এবং ইউটিউবের পরই হোয়াটসঅ্যাপের স্থান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com