লোকালয় ২৪

হু হু করে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ছে

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত প্রায় পুরো বিশ্ব। অন্যান্য দেশের মত ভারতেও হানা দিয়েছে মহামারি এ ভাইরাসে। দেশটিতে হু হু করে বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আরো ৯৪১ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আন্তর্জাতিক জরিপ ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ৪২২ জনের। এছাড়া সুস্থ হয়েছেন এক হাজার ৫১৩ জন।

দেশটিতে সংক্রমণে সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৬ জন ও মৃত্যু হয়েছে ১৮৭ জনের। মুম্বাইতে আক্রান্তের সংখ্যা এক হাজার ৮৯৬ জন। দিল্লিতে দেড় হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত। এর পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত এক হাজার ২৪২ জন ও রাজস্থানে আক্রান্ত এক হাজার ২৩ জন।

মহারাষ্ট্র ছাড়া বাকি রাজ্যগুলোতে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা কম দেখা গেছে। গুজরাটে ৭৬৬ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। সেখানে মৃত্যু হয়েছে ৩৩ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা ২৩১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১২ জন। এছাড়া সেখানে মৃত্যু হয়েছে ৭ জনের।

এরইমধ্যে দেশটির ১৭০টি জেলাকে সংক্রমণের ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছে কেন্দ্রীয় সরকার। এছাড়া এর আগেই বেশ কিছু এলাকাকে চিহ্নিত করেছে রাজ্য সরকার। তবে সেগুলোকে সরাসরি ‘হটস্পট’ না বলে ‘হাই রিস্ক জোন’ বলা হচ্ছে।

ভারতে করোনা পরীক্ষার সংখ্যাও বাড়ানো হয়েছে। দেশটির চিকিৎসকদের মতে, এর ফলে নিত্যনতুন করোনা আক্রান্তের সন্ধান মিলছে। আইসিএমআর’র দেয়া তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত  ২ লাখ ৪৪ হাজার ৮৯৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।