সংবাদ শিরোনাম :
হাসপাতাল থেকে পালিয়েছেন ‘বৃক্ষমানব’

হাসপাতাল থেকে পালিয়েছেন ‘বৃক্ষমানব’

হাসপাতাল থেকে পালিয়েছেন ‘বৃক্ষমানব’
হাসপাতাল থেকে পালিয়েছেন ‘বৃক্ষমানব’

লোকালয় ডেস্কঃ প্রায় আড়াই বছর থাকার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ছেড়ে চলে গেছেন ‘বৃক্ষমানব’ নামে পরিচিতি পাওয়া খুলনার পাইকগাছার আবুল বাজনদার। আবুল  বলেন, ঢাকা মেডিকেল তাঁকে সুস্থ করে তুলতে পারবে না, তাই তিনি হাসপাতাল ছেড়েছেন। তবে হাসপাতাল বলছে, আবুল হাসপাতাল থেকে পালিয়েছেন।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী অধ্যাপক সামন্তলাল সেন আবুলকে ঢাকা মেডিকেলে আনা ও তাঁর চিকিৎসার সঙ্গে শুরু থেকেই জড়িত ছিলেন। তিনি বলেন, রোববার সকালে চিকিৎসকেরা কেবিনে গিয়ে দেখেন আবুল বাজনদার নেই।

ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ জানিয়েছে, আবুলের কাগজপত্রে তাঁকে ফেরারি হিসেবে দেখানো হয়েছে।

২০১৬ সালের ৩০ জানুয়ারি ৫১৫ নম্বর কক্ষে জায়গা হয় আবুল বাজনদারের। চলতি মাসের ৮ তারিখ থেকে তিনি ৬১১ নম্বর কক্ষে ছিলেন। শনিবার তিনি এই কক্ষ থেকেই স্ত্রী ও সন্তানকে নিয়ে বাড়ির উদ্দেশে যাত্রা করেন।

আবুল বাজনদার এই হাসপাতালে রেকর্ড সৃষ্টি করেছেন। এত বেশি সময় কোনো রোগীর অবস্থান ঢাকা মেডিকেলের নেই বলে জানিয়েছিলেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ।

গণমাধ্যমে প্রচারের কারণে আবুল বাজনদার ‘বৃক্ষমানব’ নামে পরিচিতি পেয়েছেন। হাতে-পায়ে শিকড়ের মতো মাংস গজানো খুলনা জেলার পাইকগাছার আবুল বাজনদার ‘এপিডার্মোডিসপ্লাসিয়া ভেরাসিফরমিস’ রোগে আক্রান্ত বলে চিকিৎসকেরা জানিয়েছিলেন। রোগটি ‘ট্রি ম্যান’ (বৃক্ষমানব) সিনড্রম নামে পরিচিত। ঢাকা মেডিকেলে ভর্তির পর ছোট-বড় ২৩টি অস্ত্রোপচার হয়েছে আবুলের দুই হাত ও দুই পায়ে। সর্বশেষ অস্ত্রোপচার হয় গত বছরের ২৭ জুলাই। এরপর আর চিকিৎসা হয়নি।

গতকাল সোমবার সামন্তলাল সেন বলেন, আবুলের আরও কয়েকটি অস্ত্রোপচার প্রয়োজন ছিল। মুঠোফোনে যোগাযোগ করলে আবুল বাজনদার বলেন, ‘ঢাকা মেডিকেল আমার জন্য যা করেছে, সে জন্য সকলের কাছে কৃতজ্ঞ। আমাকে বলা হয়েছে এটা জিনগত সমস্যা, এ রোগ ভালো হবে না। ওখানে আমার কোনো ভবিষ্যৎ নেই।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com