লোকালয় ২৪

হাসপাতাল ছাড়লেন কিংবদন্তি ইকার ক্যাসিয়াস

ক্রীড়া ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল স্পেনের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে। সিইউএফ পোর্তো হাসপাতালে বেশ কয়েকটি সফল পরীক্ষা শেষে অবশেষে মুক্তি পেলেন রিয়াল মাদ্রিদের প্রাক্তন এ তারকা।

গত বুধবার পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোর হয়ে অনুশীলনের সময় হৃদরোগে আক্রান্ত হন ক্যাসিয়াস। এরপর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ককে। সেখানে অস্ত্রোপাচার করে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল।

হাসপাতাল থেকে মুক্তি পাওয়ার পর সাংবাদিকদের ক্যাসিয়াস বলেন, ‘কিছুদিন আগে আমি কঠিন পরিস্থিতিতে চলে গিয়েছিলাম। এ ধরনের ঘটনা জীবনে যে কোনো সময় হতে পারে। তবে সৌভাগ্যক্রমে আমি ভালো আছি। আমি সবার কাছে কৃতজ্ঞ এবং মনে হচ্ছে খুবই সৌভাগ্যবান।’

সুস্থ হয়ে ফিরলেও ক্যাসিয়াস ফুটবলে আর ফিরতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। কেননা চিকিৎসকদের দাবি, মাঠে ফিরলে আবার হার্ট অ্যাটাক হতে পারে ক্যাসিয়াসের। ঝুঁকি নিয়ে ফুটবলে ফেরার সম্ভবনাটা তাই খুবই ক্ষীণ তার। পোর্তোর ডাক্তার নেলসন পুলগা জানিয়েছেন, ক্যাসিয়াস সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে, কিন্তু খুব কম সময়ের মধ্যে জানা অসম্ভব যে, তিনি শীর্ষ ফুটবলে ফিরতে পারবেন কিনা।

তবে আশা দেখছেন কার্ডিওলজিস্ট ভাস্কো দ্য গামা, ‘ক্যাসিয়াস ফুটবলে ফিরতে পারবেন, কারণ তার সমস্যা ৯০ মিনিটের মধ্যে সমাধান করা হয়েছে।’

রিয়াল মাদ্রিদে ১৬ বছরের ক্যারিয়ারে মোট ৭২৫টি ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস। সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির হয়ে তিনটি চ্যাম্পিয়নস লিগও পাঁচটি লিগ শিরোপা জিতেছেন তিনি। এছাড়া স্পেনের জার্সিতে ২০০৮ ও ২০১২ সালের ইউরো শিরোপার সঙ্গে ২০১০ সালে মর্যাদার বিশ্বকাপ শিরোপা জেতেন ৩৭ বছর বয়সি এ তারকা।