লোকালয় ২৪

‘হান্ডি’ রেস্তোরাঁকে ২ লাখ টাকা জরিমানা

'হান্ডি' রেস্তোরাঁকে ২ লাখ টাকা জরিমানা

লোকালয় ডেস্কঃ রেস্তোরাঁর মান নির্ধারণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নয়াপল্টনের হান্ডি রেস্তোরাঁকে ‘এ প্লাস’ গ্রেডের স্টিকার দিয়েছিল। একই স্টিকার রেস্তোরাঁ কর্তৃপক্ষ কালার ফটোকপি করে তাদের ধানমন্ডি শাখায় লাগিয়েছিল। রবিবার ভ্রাম্যমাণ আদালত হান্ডির ধানমন্ডি শাখায় অভিযান চালিয়ে এ প্লাস গ্রেডের স্টিকার পায়। এজন্য রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা (অনাদায়ে এক মাসের জেল) করেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৭ জানুয়ারি) দুপুরে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদের নেতৃত্বে অভিযান চালানো হয় ধানমন্ডির হান্ডি রেস্টুরেন্টে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন,  ‘আমরা স্বাস্থ্যসম্মত মানের রেস্টুরেন্টের জন্য একটি স্টিকার দিয়েছিলাম। সচিবালয়ের আশপাশ এলাকায় আমরা প্রাথমিকভাবে স্টিকারগুলো দিয়েছিলাম। নয়াপল্টনের হান্ডি রেস্টুরেন্টকে আমরা এ প্লাস স্টিকার দেই। কিন্তু আমরা জানতে পারি যে সেই স্টিকার নকল করে তারা ধানমন্ডিতেও লাগিয়েছে। স্টিকারটি প্রতারণামূলকভাবে ব্যবহার করা হচ্ছে বলে আমরা মনে করি। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এছাড়া নিউ মার্কেটে ফুচকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে খারাপ মানের ফুচকা করে ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ জানান,  এর আগেও এই কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছিল। এবারও একই অবস্থা পাওয়ায় কারখানাগুলো সিলগালা করে দেওয়া হয়েছে। কারণ সেখানেকার পরিবেশ অত্যন্ত অস্বাস্থ্যকর। এই ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।