হাজতে তরুণীকে গণধর্ষণ: সেই ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

হাজতে তরুণীকে গণধর্ষণ: সেই ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

হাজতে তরুণীকে গণধর্ষণ: সেই ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা
হাজতে তরুণীকে গণধর্ষণ: সেই ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা

খুলনা- খুলনা রেলওয়ে (জিআরপি) থানায় তরুণীকে দলবেঁধে ধর্ষণের অভিযোগে বরখাস্ত হওয়া ওসি ওসমান গনি পাঠানসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভুক্তভোগী তরুণী খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ আবেদন করেন। দুপুরে আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মমিনুল ইসলাম।

তিনি বলেন, ‘জিআরপি থানায় ধর্ষণের শিকার ভিকটিমের মেডিক্যাল রিপোর্ট পাওয়া গেছে। সেখানে ভিকটিমকে ধর্ষণের সব ধরনের আলামত পাওয়ার কথা ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তবে ঘটনাটি পুরনো হয়ে যাওয়ায় কোনও মন্তব্য করা হয়নি। এখন ডিএনএ পরীক্ষার দিকেই আমরা অগ্রসর হবো। যেহেতু মেডিক্যাল রিপোর্টে ধর্ষণের আলামত রয়েছে, তাই আমরা আগেই আদালতে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ দায়ের করেছি।

এর আগে ভুক্তভোগী ওই নারী আদালতের নির্দেশে ১০ আগস্ট রাতে জিআরপি থানায় পুলিশি হেফাজতে নির্যাতনের অভিযোগ করে একটি মামলা করেন। ওই মামলার নম্বর ০৩।

মামলায় আসামি করা হয়েছে সাবেক ওসি ওসমান গনি পাঠান, এসআই নাজমুল হক ও অজ্ঞাত আরও তিন পুলিশ সদস্যকে।

এর আগে থানায় ওই তরুণীকে আটকে রেখে গণধর্ষণের অভিযোগে ওসিসহ দুই পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়। ক্লোজড হওয়া পুলিশ কর্মকর্তারা হলেন- জিআরপি থানার ওসি ওসমান গনি পাঠান ও এসআই নাজমুল হক।

মামলার অভিযোগে বলা হয়, গত ২ আগস্ট ওই তরুণী যশোর থেকে ট্রেনে খুলনায় আসেন। ট্রেন থেকে নামার পর রাত সাড়ে ৭টার দিকে খুলনা রেলস্টেশনে কর্তব্যরত জিআরপি পুলিশের সদস্যরা তাকে সন্দেহজনকভাবে আটক করেন।

পরে গভীর রাতে জিআরপি থানার ওসি ওসমান গনি পাঠানসহ ৫ পুলিশ সদস্য পালাক্রমে তাকে ধর্ষণ করেন। পর দিন শনিবার তাকে ৫ বোতল ফেনসিডিলসহ একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান করা হয়। আদালতে বিচারকের সামনে নেয়ার পর ওই তরুণী জিআরপি থানায় তাকে গণধর্ষণের বিষয়টি আদালতের সামনে তুলে ধরেন।

এর পর বিচারক তার ডাক্তারি পরীক্ষার নির্দেশ দেন। পাশাপাশি বিষয়টি আমলে নিয়ে পাকশী রেলওয়ে জেলা পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ নজরুল ইসলামের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

এরপর সোমবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভিকটিম তরুণীর স্বাস্থ্য পরীক্ষা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com