লোকালয় ২৪

হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সেরে এ্যাম্বুলেন্সটি ৪ বছর ধরে পরিত্যক্ত

হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সেরে এ্যাম্বুলেন্সটি ৪ বছর ধরে পরিত্যক্ত

সাগর হোসেন ফিরোজ,  হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরে এ্যাম্বুলেন্সটি মেরামতের অভাবে দীর্ঘ ৪ বছর ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৯৯৭ সালে হরিপুর উপজেলার অবহেলিত মানুষের স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে সরকারিভাবে একটি এ্যাম্বুলেন্স সরবরাহ করা হয়। মাঝেমধ্যে এ্যাম্বুলেন্সটি খারাপ হলে হাসপাতাল কর্তৃপক্ষ নিজের অর্থ দিয়ে মেরামত করে সচল রাখতো।
এভাবে চলতে থাকা অবস্থায় ৪ বছর আগে এ্যাম্বুলেন্সটির ইঞ্জিন, চাকা ও ব্যাটারিসহ বিভিন্ন যন্ত্রাংশ নষ্ট হয়ে গেলে অর্থের অভাবে এ্যাম্বুলেন্সটি বিকল হয়ে পড়ে।
হরিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) ডাঃ মোঃ আব্দুস সামাদ চৌধুরী বলেন, আমি আসার তিন বছর হল এ্যাম্বুলেন্স তার আগে থেকেই নষ্ট হয়ে পড়ে আছে।
এ্যাম্বুলেন্সটি সচল করতে অনেক টাকার প্রয়োজন। সরকারিভাবে কোনো অর্থ বরাদ্দ না থাকায় এ্যাম্বুলেন্সটি মেরামত করা সম্ভব হচ্ছে না। দীর্ঘদিন ধরে মেরামত না করার কারণে এ্যাম্বুলেন্সটির সচল যন্ত্রাংশগুলো নষ্ট হয়ে গেছে। এ ব্যাপারে একাধিকবার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, কিন্ত কোনো কাজ হচ্ছে না।