লোকালয় ২৪

হবিগঞ্জ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্যোগে  মাদক ও সন্ত্রাস বিরোধী সভা

হবিগঞ্জ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্যোগে  মাদক ও সন্ত্রাস বিরোধী সভা

ষ্টাফ রিপোর্টার : বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা হবিগঞ্জ সদর উপজেলা শাখার উদ্যোগে মাদক ও সন্ত্রাস বিরোধী এক আলোচনা সভা গত শুক্রবার বিকালে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের ফকিরাবাদ সাহেববাড়ী প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক প্রবাসী বিশিষ্ট সমাজসেবক ফেডারেশন অব ইন্টারন্যাশনাল বাংলাদেশী কালচারাল এসোসিয়েশন (ফিবকা) প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা সৈয়দ কামাল উদ্দিন আহমেদ।
মানবাধিকার সংস্থার হবিগঞ্জ সদর উপজেলা কমিটির সভাপতি, হবিগঞ্জে বিশিষ্ট সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব এডভোকেট মোঃ সফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক নূরুন্নবী মিন্টু, সহ-সাধারণ সম্পাদক সৈয়দা হাফিজুন নাহার কান্তা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সৈয়দ রিয়াজ উদ্দিন আহমেদ, এডভোকেট সৈয়দ জাদিল উদ্দিন, আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার ফাইয়াজ উদ্দিন আহমেদ, কৃষি ব্যাংক ম্যানেজার সৈয়দ মুসলেহ উদ্দিন, মাওঃ আফরোজ আহমেদ, মাওঃ আব্দুল কাইয়ুম, ডাঃ শেখ এম.এ জলিল প্রমুখ।
বক্তাগণ দেশ ও সমাজের স্বার্থে মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন সহ সকল জঘন্য অপরাধ চিরতরে নির্মূল করার মাধ্যমে একটি সুখী সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে সর্বস্তরের জনগণকে দলমত নির্বিশেষে একযোগে কাজ করার আহবান জানান।
প্রধান অতিথির বক্তৃতায় সৈয়দ কামাল বলেন- বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে মাদকের মাত্রাতিরিক্ত অপব্যবহার এবং বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যকলাপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। এসব সমস্যার সমাধানে নিজ নিজ অবস্থান থেকে যথাযথ প্রচেষ্টা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি উদাত্ত আহবান জানান।