লোকালয় ২৪

হবিগঞ্জ জেলা সংবাদপত্র হকার্স সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

হবিগঞ্জ জেলা সংবাদপত্র হকার্স সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 

মোঃ সনজব আলীঃ হবিগঞ্জের সাংবাদিকতা জগৎ আমাদের ঐতিহ্য। দেশের অন্য এলাকার তুলনায় এখানে দৈনিক সংবাদপত্রের সংখ্যা অধিক। এগুলোর মাধ্যমে অনেক শিক্ষিত যুবকের কর্মসংস্থান হয়েছে। এ শিল্পকে এগিয়ে নিতে সম্পাদক-সাংবাদিকগণের পাশাপাশি বিপনন কর্মীরাও অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন। তারা কাজ করছেন একে অন্যের পরিপূরক হয়ে।

 

শনিবার সকাল এগারোটায় স্থানীয় প্রেসক্লাবে জেলা সংবাদপত্র হকার্স সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির ।

 

এমপি আবু জাহির বলেন, বিভিন্ন স্থানে কর্মক্ষেত্রে নানা বৈষম্য থাকলেও হবিগঞ্জের সংবাদপত্র জগতে এমন হয় না। প্রেসক্লাব সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ করোনাকালে বিপনন কর্মীদের পাশে থেকেছেন। তারা বার বার আমার নিকট এসেছেন বিপনন কর্মীদের সহায়তার জন্য। আমি সাধ্য অনুযায়ী সহায়তা করেছি। এভাবেই বিপনন কর্মীদের শ্রমের মর্যাদা দিতে হবে। তাহলে সংবাদপত্র শিল্প আরও এগিয়ে যাবে।

 

তিনি বলেন, কয়েক বছর পূর্বে যখন আমি হবিগঞ্জে মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার চিন্তা করেছি; তখন সবাই অবাক হয়েছেন, বিশ্বাস করতে পারেননি অনেকে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে আমরা সেই অভাবনীয় কাজ সম্পাদন করেছি। এসব প্রতিষ্ঠানের কারণে হবিগঞ্জ জেলা এখন অনেক দূর এগিয়েছে। আরও এগিয়ে যাবে। অগ্রগতিতে সাংবাদিকদের ভূমিকা ছিল এবং ভবিষ্যতেও তাদের সহযোগিতা প্রয়োজন।

 

 

জেলা সংবাদপত্র হকার্স সমিতির সভাপতি কামাল উদ্দিন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম সবুজের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান, হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ সামছুল হুদা, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ ইসমাইল হোসেন, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির, সাবেক সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, দৈনিক খোয়াই’র বার্তা ও ব্যবস্থাপনা সম্পাদক সাইফ আহছান, রোটারিয়ান তবারক আলী লস্কর, সমিতির উপদেষ্টা ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন, অধ্যক্ষ আফজাল মিয়া, মনিষ আচার্য্য প্রমুখ।