সংবাদ শিরোনাম :
হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত
হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

মীর কাদিরঃ প্রতি বছরের ন্যায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগীয় সম্মেলন ২০১৮ইং ১২মে সকাল ১০ ঘটিকায় জেলা জজের কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জনাব আমজাদ হোসেন জেলা ও দায়রা জজ হবিগঞ্জ।

এতে উপস্থিত ছিলেন জনাব জিয়াউদ্দিন মাহমুদ বিচারক জেলা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ হবিগঞ্জ, মোঃ আলিমুল্লাহ চৌধুরী বিচারক জেলা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ হবিগঞ্জ, বিধান ত্রিপুরা (পিপিএম বার) পুলিশ সুপার হবিগঞ্জ, মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক জেলা যুগ্ন জেলা জজ ১ম আদালত হবিগঞ্জ, মোঃ আব্দুর রহিম অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্র্যাট হবিগঞ্জসহ ৩৭ জন কর্মকর্তাগণ।

পুলিশ সুপার বলেন, মামলা করে পুলিশ বিভিন্ন আসামীদের প্রতিবেদন কোর্টে পাঠানোর পর বিচারকগণ তাদের বিচারকার্যক্রম শুরু করেন। দুনিয়ার বিচারক হিসেবে আপনারা বিচারকগণই বিচার করেন। আমরা মৃত্যুর পর আল্লাহ বিচার করবেন। দুনিয়ায় ন্যায় বিচার প্রতিষ্ঠায় আমরা যাতে সত্য ও ন্যায় জিনিষটি বিচারক মহোদয়ের নিকট উপস্থাপন করতে পারি। যাতে ন্যায় বিচার পায় ভুক্তভোগীরা এবং যাতে নির্দোষ ব্যাক্তি যাতে শাস্তি না পায় এদিকে আমাদের খেয়াল রাখতে হবে।

জেলা জজ আমজাদ হোসেন তাহার বক্তব্য বলেন, পুলিশ অনেক সময় মামলা দিয়ে  তাদের মূল বিষয়টিকে তাদের প্রতিবেদনে তুলে ধরেন না। যার কারণে বিচারকগণ তাদের বিচার দিধায় পড়তে হয়। যাতে পুলিশ তাদের সঠিক বিষয়টি মামলায় তুলে ধরেন। এবং সাক্ষিগুলোর নাম ঠিকানা সঠিকভাবে লেখে দেন। যে এস আই মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিবেন তখন যেন তাহার পুরা নাম, এন আই ডি নাম্বার, মোবাইল নাম্বার দিলে সাক্ষীর ক্ষেত্রে যোগাযোগ করে আনাটা সহজলভ্য হবে।যাতে মামলার বাদি ও বিবাদি বিচারকগণের কারনে বারবার তারিখ না ফেলে যত দ্রুত সম্ভব ন্যায় বিচার পায় সেদিকে লক্ষ্য রাখার আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com