লোকালয় ২৪

হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার ব্যবসায়ীদের শীর্ষ বাণিজ্য সংগঠন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র বার্ষিক সাধারণ সভা গত শনিবার সকাল ১০টা থেকে জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে চেম্বারের প্রয়াত সদস্যগণের আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। দুপুরে উপস্থিত সদস্যবৃন্দের মধাহ্নভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে। চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভার শুরুতে চেম্বার প্রেসিডেন্ট সাধারণ সভায় উপস্থিত সকল সদস্য ও ব্যবসায়ীদেরকে স্বাগত জানিয়ে চেম্বারের গত বছরের বার্ষিক প্রতিবেদন, নিরীক্ষ প্রতিবেদন এবং আগামী বছরের বাজেট পেশ করেন।

তিনি তার বক্তৃতায় বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর থেকেই হবিগঞ্জ জেলায় শিল্প স্থাপন, ক্ষুদ্র ও কুটির শিল্প প্রকল্প, বাল্লা স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়ন, হবিগঞ্জ চেম্বারকে এ ক্যাটাগরিতে উন্নয়ন, কর, ভ্যাট, গ্যাস ও বিদ্যুৎ প্রদানে সঠিক নীতি প্রণয়ন এবং উন্নয়নের ক্ষেত্রে আমি আমার পরিষদকে নিয়ে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, হবিগঞ্জের সকল ব্যবসায়ীদের পাশে অতীতেও ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। তিনি সকলের কাছে সহযোগিতা এবং দোয়া কামনা করেন।
পরে বার্ষিক প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন ও বাজেটের উপর আলোচনায় সাধারণ সদস্যগণ ধন্যবাদ জানান এবং তাদের মতামত ও পরামর্শ প্রদান করেন।

সাধারণ সদস্যগণের মধ্যে বক্তব্য রাখেন মোঃ ফজলুর রহমান লেবু, মোঃ শফিকুর রহমান চৌধুরী, মোঃ শফিকুল ইসলাম, অনুপ কুমার দেব, শাহবাজ চৌধুরী, এএসএম মহসিন চৌধুরী, প্রাণ আরএফ এল গ্র“পের জিএম হাসান মোঃ মঞ্জুরুল হক, সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা এহসানুল হক, মীর জিয়াউল হক, মোঃ আহাদ মিয়া (ইউপি চেয়ারম্যান), এমএ আজিজ ইউনুস, মোঃ মুজিবুর রহমান, আব্দুল ওয়াহাব বাবুল, মোঃ নাসির উদ্দিন, পার্থসারথি রায়, মাহবুবুর রহমান প্রমুখ।

সভায় চেম্বার কার্যনির্বাহী কমিটির পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ মিজানুর রহমান শামীম, জুনিয়র ভাইস প্রেসিডেন্ট দুলাল সূত্রধর, মোঃ আব্দুর রহমান, নিয়াজুল বর চৌধুরী নিয়াজ, মোঃ দেওয়ান মিয়া, আবু হেনা মোস্তফা কামাল, মোঃ আমিনুল ইসলাম বাবুল, মোঃ মফিজুর রহমান বাচ্চু, মশিউর রহমান শামীম, এনএম ফজলে রাব্বী রাসেল, মোঃ এনামুল হক, কায়সার আহমেদ চৌধুরী জনি, সোহেল রানা তালুকদার, মোঃ জয়নাল আবেদীন, শেখ আনিসুজ্জামান, সিদ্ধার্থ শংকর রায় (পিনাক), অতীন কুমার দত্ত চৌধুরী পাপন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চেম্বার সচিব মোঃ আরজু মিয়া মজুমদার এবং গীতা পাঠ করেন চেম্বারের অর্ডিনারী সদস্য পার্থসারথি রায়।