হবিগঞ্জে ২০ হাজার মিষ্টির কার্টুন ধ্বংস

হবিগঞ্জে ২০ হাজার মিষ্টির কার্টুন ধ্বংস

হবিগঞ্জে ২০ হাজার মিষ্টির কার্টুন ধ্বংস
হবিগঞ্জে ২০ হাজার মিষ্টির কার্টুন ধ্বংস

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ সদরের লুকড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে মিষ্টি বিক্রির জন্য তৈরী ২০ হাজার খালি কার্টুন ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

দুুপুরে ওই বাজারের পাশ^বর্তী আব্দুল্লাহ নামক এক ব্যাক্তির কার্টুন তৈরীর কারখানায় এ অভিযান চালানো হয়। এসময় কারখানাটিতে ২০ হাজার খালি কার্টুন এবং বিপুল পরিমানা কার্টুন তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

এসময় কার্টুনগুলোর ওজন পরিমাপ করলে দেখা যায় প্রস্তুুতকৃত প্রতিটি মিষ্টির কার্টনের ওজন ২০০-২৫০ গ্রাম। এসব কার্টুন ব্যবহার করে মিষ্টি বিক্রেতারা গ্রাহকদেরকে ১ কেজির জায়গায় ৭শ /৮শ গ্রাম মিষ্টি বিক্রি করে থাকেন বলে অভিযোগ রয়েছে। এসময় ওই কারখানা মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে হবিগঞ্জ কালেক্টরেট ভবনের নিকটে নিমতলার খোলা জায়গায় কার্টুনগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। একই দিনে অপরিস্কার ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে কোর্ট স্টেশন রোড এলাকার খোকা মিষ্টান্নকে ২ হাজার, নূরানী রেস্টুরেন্টকে ১ হাজার এবং মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে হাসান স্টোরকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম।

অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com