লোকালয় ২৪

হবিগঞ্জে সোহাগ হত্যার ঘটনায় মামলা ॥ প্রধান আসামি জাকির গ্রেফতার

জাকির হোসাইন চৌধুরী (ফাইল ছবি)

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে আওয়ামী লীগের সরকারের দুর্নীতির প্রতিবাদে ডাকা সমাবেশে হামলায় নিহত সোহাগ হত্যার ঘটনায় ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গত ৬ এপ্রিল সোহাগ হত্যার ঘটনায় হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম বাদি হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় এ মামলা করেন।

মামলা দায়েরের একদিনের মাথায় গতকাল ৭ এপ্রিল মধ্যরাতে সদর থানার ওসি মো. নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামি জাকির হোসাইন চৌধুরীকে তার বাসা থেকে গ্রেফতার করে। জানা যায়, গত ৫ এপ্রিল বিএনপি দলীয় নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের মিথ্যা মামলা ও পুলিশী হয়রানির প্রতিবাদে হবিগঞ্জ শহরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বক্তারা আওয়ামী সরকারের দুর্নীতিসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন। এক পর্যায়ে সমাবেশ শেষ হতে না হতেই আওয়ামী লীগের একদল সন্ত্রাসী বাহিনী রামদা, রড, লাঠিসোঠাসহ দেশীয় অস্ত্র নিয়ে সমাবেশে আগত লোকজনের ওপর হামলা চালায়। উক্ত হামলায় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীসহ সমাবেশে আগত অনেক লোক আহত হন। হামলায় সোহাগ নামের এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়।

গ্রেফতারকৃত জাকির হোসাইন চৌধুরী জানান, ঘটনার দিন হামলাকারীদের হাত থেকে কোনো রকমে পালিয়ে বন্ধু হাসানের বাড়িতে অবস্থান করছিলেন। সেখানে থাকাবস্থায় শুনতে পান হামলায় সোহাগ নামের একজন নিহত হয়েছে এবং এ ঘটনায় আতাউর রহমান সেলিম বাদি হয়ে জাকির হোসাইন চৌধুরীসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেছেন। তিনি জানান, এ ঘটনায় তার কোনো সংশ্লিষ্ঠতা নেই। তিনি ষড়যন্ত্র ও রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন।
এদিকে গ্রেফতারকৃত জাকির হোসাইনকে গতকাল ৭ এপ্রিল বিকালে হবিগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।