হবিগঞ্জে পেঁয়াজ ১২০ থেকে ৭০

হবিগঞ্জে পেঁয়াজ ১২০ থেকে ৭০

হবিগঞ্জে পেঁয়াজ ১২০ থেকে ৭০
হবিগঞ্জে পেঁয়াজ ১২০ থেকে ৭০

নিজস্ব প্রতিনিধি,  হবিগঞ্জ : গত দুইদিন ধরে হবিগঞ্জ জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় পেঁয়াজ বিক্রি হয়ে আসছিল ১শ’ থেকে ১১০ টাকা কেজি দরে। ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে বিপাকে পড়েন সাধারণ ক্রেতারা।

বৃহস্পতিবার (০২ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকায় ১২০ টাকা কেজি দরেই বিক্রি হচ্ছিল নিত্যপ্রয়োজনীয় পণ্যটি। খবর পেয়ে বিকেলে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন ও আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালত বিক্রেতাদের কাছে পেঁয়াজের দর জানতে চাইলে তারা জানান, ৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অথচ সাধারণ ক্রেতারা অভিযোগ করেন দিনভর ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হয়। এ সময় পেঁয়াজের দাম যাতে অতিরিক্ত না রাখা হয় সে ব্যাপারে ব্যবসায়ীদের সতর্ক করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে মূল্য তালিকা না থাকার অভিযোগে ওই এলাকার ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেন তারা।

হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমেনা খাতুন জানান, মজুদদাররা অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করছে এই অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি অব্যাহত থাকবে।

শহরের রাজনগর এলাকার বাসিন্দা রিপন আহমেদ জানান, তিনি দিনেরবেলা পেঁয়াজ কিনেছেন ১০০ টাকা কেজিতে। অথচ ম্যাজিস্ট্রেট আসার পরপরই মজুদদারেরা ৭০ টাকা কেজিতে বিক্রি শুরু করে দেন।

শ্যামলী এলাকার বাসিন্দা সামছুল হক জানান, শহরের সিনেমা হল রোড এলাকায় তিনি পেঁয়াজ কিনতে যান। একটি দোকানে তার কাছ থেকে ১২০ টাকা দাম চান বিক্রেতা। পরবর্তীতে তিনি অন্য দোকানে গিয়ে ১০০ টাকা দরে এক কেজি পেঁয়াজ কেনেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com