লোকালয় ২৪

হবিগঞ্জে চুনারুঘাটে চোরাই গরু জবাই করে বাজারে বিক্রি

হবিগঞ্জে চুনারুঘাটে চোরাই গরু জবাই করে বাজারে বিক্রি

লোকালয় ডেস্কঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আলীনগর গ্রামের দরীদ্র আশ্বব উল্লাহর স্ত্রী রাবিয়া খাতুন দরিদ্রতা ঘুছাতে একই গ্রামের চুনু মিয়ার গরু ভাগে পালতেন।

সম্প্রতি গরুটি তার ঘরের বেড়া ভেঙ্গে চুরি করে গোপন করে ফেলে চোরেরা। রাবিয়া স্থানীয় মেম্বার ও মুরুব্বিয়ানদের জানিয়ে গোপনে গরুটি খুঁজতে থাকেন। গত শুক্রবার (২৯ জুন ) সংবাদ পান জারুলিয়া বাজারে ভোরে একটি গরু জবাই করে অনেকটা কম দামে মাংস বিক্রিও শেষ হয়ে গেছে প্রায়।

তিনি ছুটে আসেন জারুলিয়া বাজারে। এসে ওই বাজারের নেতৃবৃন্দকে নিয়ে গরুটির খোঁজ খবর নিলে এলাকাবাসী রাবেয়ার কাকুতিমিনতিতে গরুর চামড়াটি দেখতে চান। ব্যবসায়ীরা বাধ্য হয় গরুর চামড়াটি দেখাতে। চামড়াটি দেখা মাত্রই রাবেয়া কান্নাকাটি জুড়ে দিয়ে বলেন এটিই তার চুরি হয়ে যাওয়া গরুর চামড়া। তিনি তা প্রমাণ করতে পারবেন।

এর কিছুক্ষণের মধ্যেই চুরি হয়ে যাওয়া গরুটির ছবি উপস্থিত মুরুব্বিয়ানকে দেখালে যারা গরুটি জবাইর আগে দেখেছিল তারা সহ উপস্থিত সকলেই এমনকি যিনি কসাই কাজটি করেছিলেন তিনিও স্বীকার করেন ছবির গরুটিই জবাই হয়েছে।

এর সাথে জড়িত তিন ব্যক্তিও স্বীকার করেন ছবির গরুটিই তারা বড়খের গ্রামের ইউনুছ আলীর কাছ থেকে রশিদের মাধ্যমে খরিদ করে জবাই করেছেন। ইতিমধ্যে খবর পেয়ে চুনারুঘাট থানার এসআই একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছেন। এ সময় স্থানীয় ইউপির তিনজন সদস্যও উপস্থিত ছিলেন।