সংবাদ শিরোনাম :
হবিগঞ্জের বিজিবি ল্যান্সনায়েক হত্যা মামলার আসামী গ্রেফতার

হবিগঞ্জের বিজিবি ল্যান্সনায়েক হত্যা মামলার আসামী গ্রেফতার

হবিগঞ্জের বিজিবি ল্যান্সনায়েক হত্যা মামলার আসামী গ্রেফতার
হবিগঞ্জের বিজিবি ল্যান্সনায়েক হত্যা মামলার আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: লালমনিরহাটে খুন হওয়া হবিগঞ্জের বিজিবি ল্যান্স নায়েক সুমন মিয়া হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী জহুর হোসেন (৪০) নামে এক আসামীকে গ্রেফতার করেছে দহগ্রাম তদন্ত ফাড়ি পুলিশ।

শুক্রবার রাত ৯টায় দহগ্রাম বাজার থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। নিহত সুমন মিয়া হবিগঞ্জ সদর উপজেলার পইল আটগরিয়া গ্রামের আব্দুল হেকিমের পুত্র। তিনি বিজিবির ৬১ বিজিবি ব্যাটালিয়নের সদস্য ছিলেন। তার বডি নম্বর ছিল ৭৬২৪১।

আটককৃত জহুর হোসেন দহগ্রাম ইউনিয়নের বঙ্গেরবাড়ী এলাকার নাসির উদ্দিনের ছেলে। চলতি বছর এ চাঞ্চল্যকর মামলায় ১০ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও পাটগ্রাম থানার ওসি (তদন্ত) ফিরোজ কবীর। কয়েকজন জামিনে থাকলেও কয়েকজন দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন। তাদের মধ্যে জহুর হোসেনের নামও ছিল।

জানতে চাইলে দহগ্রাম পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি) আবু হানিফ বলেন, ধৃত আসামী জহুর হোসেনকে কঠোর নিরাপত্তার মাধ্যমে পাটগ্রাম থানায় পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৬ জুন গভীর রাতে গরু চোরাকারবারী ধরতে দহগ্রাম ক্যাম্পর হাবিলদার আনোয়ার হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহল দল দহগ্রামের আবুলের চর এলাকায় তিস্তা নদীর কিনারে যায়। টহল দলের অপর সদস্য ল্যান্স নায়েক টুটুল মিয়া গরু ধরার জন্য নদীতে নামেন। তিনি ডুবে যাচ্ছে চিৎকার দিলে টহল দলের অপর সদস্য ল্যান্স নায়েক সুমন মিয়া তার অস্ত্র, রাইফেল, গুলি, টর্চলাইট ও জুতা খুলে অপর সদস্য সিপাহী উচ্চ মারমার নিকট জমা দিয়ে নদীতে নামেন। নদীতে নেমেই তিনি নিখোঁজ হন। নিখোঁজের দুই দিন পর ২৮ জুন ঘটনাস্থল থেকে প্রায় চার কিলোমিটার ভেতরে ভারতীয় সীমান্ত থেকে ভারতীয় ১৩ বিএসএফ ব্যাটালিয়নের একটি দল সুমনের মরদেহ উদ্ধার করে বিজিবির নিকট হস্তান্তর করেন। এই ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়। বিজিবির পক্ষে করা মামলায় প্রথমে কাউকে আসামী না করা হলেও পরে আসামীদের নাম উল্লেখ করে আরো একটি মামলা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com