হবিগঞ্জের নবীগঞ্জ ভাসছে আইপিএল, জুয়ায় নিঃস্ব হচ্ছে যুবসমাজ

হবিগঞ্জের নবীগঞ্জ ভাসছে আইপিএল, জুয়ায় নিঃস্ব হচ্ছে যুবসমাজ

হবিগঞ্জের নবীগঞ্জ ভাসছে আইপিএল, জুয়ায় নিঃস্ব হচ্ছে যুবসমাজ
হবিগঞ্জের নবীগঞ্জ ভাসছে আইপিএল, জুয়ায় নিঃস্ব হচ্ছে যুবসমাজ

এস এম আমীর হামজাঃ ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) নিয়ে হবিগঞ্জ জেলার নবীগঞ্জে সর্বত্র চলছে জমজমাট জুয়া বাণিজ্য। বিগত বছর গুলোতে এভাবে জুয়া খেলে ব্যবসা-বাণিজ্য নষ্টসহ অনেকে ঋণগ্রস্ত হয়ে এলাকা ছাড়তে বাধ্য হয়েছে অনেককেই।

এ বিষয়ে প্রশাসনের কোনো ধরনের নজরদারি না থাকায় জুয়া যেন অপেন সিক্রেটে পরিনত হয়েছে।
এ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) হল সর্বোচ্চ বাজেটের একটি ক্রিকেট টুর্নামেন্ট। এ খেলায় অংশগ্রহণ করেন বিশ্বের সব নামী-দামী খেলোয়াড়। কিন্তু আইপিএল জুয়ার নেশায় মেতে উঠেছে স্কুল কলেজের শিক্ষার্থী, বেকার যুবক, রিকশা-ভ্যান চালক, গাড়ির স্টাফ, দোকান কর্মচারী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন।
হাট বাজারে গ্রামে গঞ্জে চায়ের দোকান, অফিস, বাসা-বাড়ি এমনকি যেখানেই টিভি সেখানেই চলছে বাজি ধরা। খেলা শুরু হওয়ার পর থেকে এই বাজি ১০০ থেকে শুরু হয়ে কয়েক লাখ টাকা পর্যন্ত বাজি ধরা হচ্ছে।
কেবল ম্যাচে হারজিত নিয়েই বাজি নয়, প্রতি ওভারে ওভারে- এমনকি বলে বলে বাজি ধরছেন ছোট-বড় বাজিকররা। এতে করে প্রতিদিনই প্রায় কোটি টাকা হাতিয়ে নিচ্ছে বাজিকরের দল। এসব জুয়াড়িরা অনেকটাই থেকে যাচ্ছে প্রশাসনের ধরা-ছোঁয়ার বাইরে।
মোবাইল ও ইন্টারনেট টিভি দেখে সহপাঠিদের সঙ্গে ফোন, হোয়াটস্আপ, ইমু ও ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে খেলার হারা-জেতার ওপর বিভিন্ন অংকের টাকা বাজি ধরা হয়। কোন খেলোয়াড় বেশি রান করবে, কোন বোলার বেশি উইকেট পাবে, কোন ব্যাটস ম্যান বেশি ছক্কা মারবে, কে বেশি চার মারবে, কোন বলে চার বা ছয় হবে এসবের ওপর প্রতি মুহূর্তেই চলছে বাজিধরা।
এভাবে আইপিএল ক্রিকেট খেলাকে ঘিরে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি,রসুলগঞ্জ,ইনাতগঞ্জ,নবীগঞ্জ, পানিউমদা,বালিদ্বারা আউশকান্দি,বাউসা পয়েন্ট,মাইজগাও নতুন বাজার(ভূমিন বাজার),  আইপিএল জুয়ায় ভাসছে। ফলে ক্রিকেট জুয়ার ফাঁদে পড়ে সর্বস্বান্ত হচ্ছে শিক্ষার্থীসহ যুবসমাজ।
এ ব্যপারে জানতে চাইলে নবীগঞ্জ  থানার অফিসার ইনর্চাজ ( ওসি)  এস এম আতাউর রহমান জানান , আইপিএল ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জুয়ার বিষয়টি আমার জানা নেই আপনার কাছ থেকে প্রথম শুনলাম।  তবে সূনিদৃষ্ট অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com