লোকালয় ২৪

হবিগঞ্জের চুনারুঘাটে বেঁদেরা করোনা ভাইরাস কি জানেনা!

lokaloy24.com

চুনারুঘাট প্রতিনিধি: সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এরই প্রেক্ষিতে বাংলাদেশের প্রতিটি জেলা উপজেলা ও পাড়া মহল্লায় চালানো হচ্ছে বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম। তবে করোনা ভাইরাস কি তা জানেই না চুনারুঘাটের বেঁদে পল্লীর বাসিন্দারা। সচেতনতা নেই বললেই চলে তাদের মধ্যে। এছাড়াও ছোট্ট একটি ঘরে গাদাগাদি করে বসবাস করছে অনেক মানুষ।
চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বনগাঁও গ্রামে ওই বেঁদে পল্লীতে গিয়ে দেখা যায়, পল্লীটিতে বসবাস করছে প্রায় অর্ধশতাধিক পরিবার। করোনা ভাইরাস সম্পর্কে কোনো ধারণা নেই তাদের। বেঁদে পল্লীর বাসিন্দারা বাশ তলায়, দোকান পাঠ ও ঘরে বসেই ১০/১৫ জন করে আড্ডা দিচ্ছে। এছাড়াও একাধিক গ্রুপে বিভক্ত হয়ে খেলছে লডু, তাস ও কেরাম খেলা।

lokaloy24.com

যেখানে থাকার মত স্থায়ী কোন জায়গা নেই সেখানে সচেতনতা দিয়ে কি হবে। তা ছাড়া টিভিতে ভাইরাসটি সম্পর্কে শুনেছি ও দেখেছি। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে আমাদের কোন কিছু দেয়া হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিত রায় দাশ বলেন, ‘শুধুমাত্র বেদে পল্লী নয় সার্বিকভাবে উপজেলাবাসীর সুরক্ষার জন্য তিনিসহ প্রশাসন কাজ করে যাচ্ছে। তবে বেঁদেরা যেহেতু ভাসমান সে ক্ষেত্রে তাদেরকে আলাদা ভাবে সহযোগীতা করা হবে’।