লোকালয় ২৪

সোহরাওয়ার্দী উদ্যানে অভিযান, ৭৮ জনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের অনেক ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে আছে সোহরাওয়ার্দী উদ্যানের নাম। কিন্তু ঐতিহাসিক এ স্থানটিতে প্রায়ই বসে মাদকের আড্ডা। আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মাদকবিরোধী অভিযান চালায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ৭৮ জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

বুধবার বিকালে ঐতিহাসিক এই স্থানটিতে অভিযান চালিয়ে শতাধিক ব্যক্তিকে আটক করা হয়। যারা সবাই মাদক সেবনকারী কিংবা মাদক বিক্রেতা। র‌্যাবের সদর দপ্তরের নির্বাহী ম্যজিস্ট্রেট সরওয়ার আলমের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। র‍্যাব জানিয়েছে, সোহরাওয়ার্দী উদ্যানে দীর্ঘদিন থেকে মাদকসেবীরা নিরাপদে মাদক সেবন চালিয়ে যাচ্ছে। খুচরা মাদক বিক্রেতারা কৌশলে সোহরাওয়ার্দী উদ্যানে ব্যবসা চালাচ্ছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ১০০ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে দুইজনকে দুই বছর করে এবং ৭৬ জন মাদকসেবীকে এক থেকে সর্বোচ্চ তিনমাস পর্যন্ত কারাদণ্ডসহ অন্যদের জরিমানা করা হয়েছে।’