লোকালয় ২৪

সেন্টমার্টিনে হঠাৎ বিজিবি মোতায়েন

সেন্টমার্টিনে হঠাৎ বিজিবি মোতায়েন

কক্সবাজার– দীর্ঘ ২২ বছরর পর কক্সবাজারের প্রবাল দ্বীপ সেন্টমার্টিনের নিরাপত্তায় ভারি অস্ত্রসহ আবারো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

রোববার দুপুর থেকে অস্ত্রসহ বিজিবি মোতায়েনের খবর নিশ্চিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়টির একজন শীর্ষ কর্মকর্তা বলেন, সরকারের নির্দেশে সেখানে বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে বিজিবির জনসংযোগ দপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি নির্দেশ মোতাবেক আজ রবিবার থেকে দেশের সর্ব দক্ষিণে সীমান্ত সেন্টমার্টিনে ভারী অস্ত্রসহ পুনরায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

সেন্টমার্টিন থেকে বিভিন্ন সময় রোহিঙ্গা আটক করেছে কোস্টগার্ড, পুলিশ, র‌্যাব ও বিজিবি। বিভিন্ন সময় ওই এলাকায় দস্যুতার ঘটনাও ঘটেছে। টেকনাফ থানার একটি ফাঁড়ি রয়েছে সেন্টমার্টিনে। তবে সরকার মনে করছে, সেন্টমার্টিনের নিরাপত্তায় বিজিবি মোতায়েন দরকার।

সেন্টমার্টিনে বিজিবি মোতায়েন করার মতো কোনো বিশেষ পরিস্থিতি তৈরি হয়েছে কি-না, জানতে চাইলে বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহসীন রেজা বলেন, ‘কোনো বিশেষ পরিস্থিতির সৃষ্টি হয়নি। সারাদেশের সীমান্ত যেভাবে পাহারা হয়ে থাকে, সেভাবেই সেন্টমার্টিনে বিজিবির সদস্যরা পাহারায় থাকবে। আর বিজিবি তো সব সময়ই অস্ত্র নিয়েই পাহারায় থাকে। এখানে ভারী অস্ত্র বলতে তেমন কিছু বোঝানো হয়নি।’