লোকালয় ২৪

সুযোগ পেলে বাংলাদেশ দলের বোলিং কোচ হতে চান সুজন

সুযোগ পেলে বাংলাদেশ দলের বোলিং কোচ হতে চান সুজন

স্পোর্টস আপডেট ডেস্কঃ মাত্র চার মাস থেকেই বাংলাদেশকে বিদায় বলতে যাচ্ছেন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। দক্ষিণ আফ্রিকান সাবেক এই পেস বোলার দায়িত্ব পেতে যাচ্ছেন নিজ দেশের জাতীয় দলে।

গতকাল এমন খবর বের হবার পর বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিজ্ঞপ্তি দিয়ে জানায়, ল্যাঙ্গেভেল্টকে ছাড়পত্র দেয়ার ব্যাপারে আমরা আনুষ্ঠানিকভাবে অনুরোধ পেয়েছি।

বিসিবি’র পক্ষ থেকে আরও জানানো হয়, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সম্পর্ককে আমরা গুরুত্ব দেই। আমরা তার চাওয়া বিবেচনায় এনেছি কারণ তিনি নিজের দলের সঙ্গে কাজ করার জন্য অপেক্ষা করছে।

এমন অবেলায় বোলিং কোচের বিদায়ে ক্রিকেট পাড়ায় চলছে গুঞ্জন। কে হবেন বাংলাদেশের পরবর্তী বোলিং কোচ? এ নিয়ে কথা বললেন খুলনা টাইগার্সের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বুধবার (১৮ ডিসেম্বর) সকালে এমএ আজিজ স্টেডিয়ামে খুলনার অনুশীলনে খালেদ মাহমুদ সুজন বাংলাদেশ দলের বোলিং কোচ হতে আগ্রহ প্রকাশ করেন।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘পেস বোলিং কোচ চলে যাওয়ায় তেমন সমস্যা হবে না। আর বাংলাদেশি কোচদেরও সুযোগ দেয়া উচিত। যেমন আমার পেশাও কোচিং। এর আগেও দু-বার আমি বাংলাদেশের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছি।”

তিনি আরও বলেন, ‘খুব দ্রুতই এর একটা সমাধান হয়ে যাবে। বাংলাদেশে শুধু আমি না, অনেকেই তৈরি হয়ে আছে বাংলাদেশ দলে কোচিং করানোর জন্য।’