সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জে ১টি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ টন কয়লা আটক

সুনামগঞ্জে ১টি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ টন কয়লা আটক

সুনামগঞ্জে ১টি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ টন কয়লা আটক
সুনামগঞ্জে ১টি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ টন কয়লা আটক

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে পাচাঁরের সময় ১টি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ মে. টন চোরাই কয়লা আটক করা হয়েছে।

একাধিক মামলার আসামীরা বিজিবি ও পুলিশের নামে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা চাঁদা উত্তোলন করে ভারত থেকে ওপেন ইয়াবা, মদ, গাঁজা, হেরোইন, পাথর, গরু, ঘোড়া, কমলা, অস্ত্র ও কয়লা পাচাঁর করলেও তাদেরকে কখনোই গ্রেফতার করা হয়না বলে জানা গেছে।

এ ব্যাপারে বিজিবি ও এলাকাবাসী জানায়, প্রতিদিনের মতো আজ বৃহস্পতিবার ভোর ৫টায় জেলার তাহিরপুর উপজেলার চাঁরাগাঁও সীমান্তের ১১৯৬নং পিলার সংলগ্ন বাঁশতলা এলাকা দিয়ে বিজিবির সোর্স পরিচয়ধারী মাদক ব্যবসায়ী আব্দুল আলী ভান্ডারী ১ বস্তা কয়লা পাচাঁরের জন্য চাঁরাগাঁও বিজিবি ক্যাম্পের নামে ১০০ টাকা, থানার নামে ৮০ টাকা চাঁদা নিয়ে মোট ১৫ মে. টন কয়লা ও ৭ কার্টুন মদ ভারত থেকে পাঁচার করে ঠেলাগাড়ি দিয়ে চুনখলার হাওরে নিয়ে নৌকা বোঝাই করার সময় চাঁরাগাঁও ক্যাম্প কমান্ডার আইয়ুব খান অভিযান চালিয়ে ১টি কাঠের বারকি নৌকা ও ২টি ঠেলাগাড়িসহ ৫ মে. টন চোরাই কয়লা আটক করেন। আর বাকি মালামাল নিয়ে চোরাচালানী আব্দুল আলী ভান্ডারী ও তার সহযোগী পালিয়ে যায়। কিন্তু তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি।

অন্যদিকে বালিয়াঘাট সীমান্তের লালঘাট এলাকা দিয়ে মাদক, কয়লা ও চাঁদাবাজি মামলার জেলখাটা আসামী কালাম মিয়া, জানু মিয়া ও জিয়াউর রহমান জিয়া বালিয়াঘাট বিজিবি ক্যাম্প কমান্ডার দিলোয়ারের নামে ১৫০ টাকা, থানার নামে ১২০ টাকা ও কয়লা চোরাচালান মামলার আসামী আব্দুর রাজ্জাকের নামে ৫০ টাকা চাঁদা নিয়ে চোরাচালানী এহসান মিয়া, খোকন মিয়া, রহমত আলী, মানিক মিয়া, কাসেম মিয়া, গফুর মিয়াগংকে দিয়ে ২০ মে. টন কয়লা ও ৫০০পিছ ইয়াবা পাচাঁর করে চুনাখলা হাওরে ১টি স্ট্রিলবড়ি ইঞ্জিনের নৌকা বোঝাই করে বানিয়াগাঁও ও তেলিগাঁও গ্রামে নিয়ে মজুত করার পরও এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি বালিয়াঘাট ক্যাম্পের বিজিবি।

এছাড়া টেকেরঘাট সীমান্তের চুনাপাথর খনি প্রকল্প ও লাকমা দিয়ে অস্ত্র ও চাঁদাবাজি মামলার আসামী ইয়াবা ব্যবসায়ী ল্যাংড়া বাবুল ১ বস্তা কয়লা থেকে থানার নামে ৮০ টাকা, টেকেরঘাট বিজিবি ক্যাম্পের নামে ১২০ টাকা চাঁদা নিয়ে চোরাচালানী দূরবীনশাহ, বদিউজ্জামাল, আবুল মিয়া, মংলা মিয়াগংকে দিয়ে ১০ মে. টন কয়লা ও ২০০ পিস ইয়াবা পাচাঁর করলেও তাদেরকে গ্রেফতার করাসহ অবৈধ মালামাল আটক করা হয়নি। এবং বীরেন্দ্রনগর সীমান্তের ১১৯৩ পিলার সংলগ্ন বাগলী এলাকা দিয়ে বিজিবির সোর্স পরিচয়ধারী মস্তোফা মিয়া মস্তো, হযরত আলী ও মঞ্জুল মিয়াগং সম্প্রতি ২০০ মে. টন কয়লা ও ২ হাজার মে. টন চুনাপাথর পাঁচার করে ওপেন বিক্রি করার পরও এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়নি।

এ ব্যাপারে চাঁরাগাঁও বিজিবি ক্যাম্প কমান্ডার আইয়ুব খান বলেন, নৌকা ও ঠেলাগাড়িসহ পাচাঁরকৃত কয়লা আটক করা হয়েছে কিন্তু চেরাচালানীদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

টেকেরঘাট কোম্পানী কমান্ডার সুবেদার আনিসুল হক বলেন, পাচাঁরকৃত মালামালসহ চোরাচালানীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com