সংবাদ শিরোনাম :
সিলেটে ৭ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

সিলেটে ৭ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

সিলেটে ৭ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত
সিলেটে ৭ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

সিলেট: সিলেট-১ ও সিলেট-৩ আসনের ছয়টি ভোটকেন্দ্রে হামলার জের ধরে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এ সময় বিএনপি-জামায়াতের কর্মীরা এসব কেন্দ্রে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে বলেও জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার (৩০ ডিসেম্বর) দুপুর পৌনে একটা থেকে দুইটার মধ্যে পৃথক সময়ে এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র বলছে, শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছিলো। কিন্তু দুপুরে আকস্মিকভাবে পাঠানটুলা জামেয়া মাদ্রাসা কেন্দ্রের পাশে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা চালায় বিএনপি-জামায়াতের কর্মীরা। পরে সেখানের একটি মোটরসাইকেলও আগুন ধরিয়ে দেওয়া হয়।

পরে ভোটকেন্দ্রের ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালানো হয়। এতে ওই ভবনের দরজা-জানালা ও চেয়ার-টেবিল ভেঙে গুড়িয়ে গেছে। তখন আওয়ামী লীগের লোকজনও তাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে।

খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে ছুটে যায় ফায়ার সার্ভিস। আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে র ঘটনায় বন্ধ করে দেওয়া হয়েছে সিলেট-১ আসনের সদর উপজেলার জহিরিয়া হাইস্কুল কেন্দ্রও।

পাঠানটুলা জামেয়া মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার প্রশান্ত কুমার শীল জানান, ভোটগ্রহণ চলাকালে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি বিবেচনায় ভোটগ্রহণ আপাদত স্থগিত করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা পুলিশের সার্জেন্ট তানভীর আহমদ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হামলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়েছে।

এদিকে নগরের আখালিয়া এলাকার বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ হয়। পরে ভোটগ্রহণ স্থগিত করে দেওয়া হয়।

সিলেট-৩ আসনে বালাগঞ্জের  চান্দাইপাড়া স্কুল কেন্দ্র ও সোনাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রও স্থগিত করে দেওয়া হয়েছে। জানা গেছে, কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। পরে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ভোটগ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং কর্মকর্তা ।

এর আগে সকালে দুর্গাকুমার পাঠশালা কেন্দ্রে ভোট দিয়ে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. একে আবদুল মোমেনের ভাই ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে।

তবে নানা অনিয়মের অভিযোগ তোলেন ধানের শীষের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

এদিকে সিলেট-৩ আসনের দক্ষিণ সুরমা থানার জালালপুর উচ্চ বিদ্যালয়, বিলাসপুর প্রাথমিক বিদ্যালয়ের হামলার ঘটনায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com