লোকালয় ২৪

সিলেটে করোনায় শিশুসহ দু’জনের মৃত্যু, আক্রান্ত আরও দুই

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  করোনার উপস্বর্গ নিয়ে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশনে এক দিনে দু’জনের মৃত্যু হয়েছে।
শনিবার (২৫ এপ্রিল) সকালে ফেরদৌস আহমদ (৩৪) নামে এক অটো চালকের মৃত্যুর পর রাতে আভাস নামে (৫) বছরের এক শিশুও মারা যায়।

মারা যাওয়া আভাস হবিগঞ্জ জেলার বাসিন্দা। এদিন সন্ধ্যায় তাকে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়।

শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র  বলেন, একই দিনে হাসপাতাল আইসোলেশনে শিশুসহ দু’জনের মৃত্যু হয়েছে। দু’জনের বাড়িই হবিগঞ্জ জেলায়। এরআগে ফেরদৌস আহমদ করোনার উপস্বর্গ নিয়ে ২২ এপ্রিল হাসপাতালে ভর্তি হন। একই সঙ্গে তার কিডনি জটিলতাও ছিল। সুশান্ত কুমার বলেন, মরদেহ থেকে নমুনা সংগ্রহের পর দাফনের জন্য অ্যাম্বুলেন্স যোগে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া যে শিশুটি মারা গেছে তারও কিডনির জটিলতা ছিল। এই রোগের জন্য শিশুটি নয় দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিল। করোনা শনাক্ত হওয়ার পর তাকে হাসপাতালেও আইসোলেশনে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতাল আইসোলেশনে আরও ১৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় বলেন, শনিবার পিসিআর ল্যাবে আরও ১৭৮ জনের নমুনা পরিক্ষা করা হয়। এরমধ্যে দু’জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ রয়েছে। তাদের মধ্যে একজন হবিগঞ্জের ও অপরজন মৌলভীবাজারের।

এ নিয়ে সিলেট বিভাগে ৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে।  ফলে বিভাগজুড়ে কোভিড-১৯ পজিটিভ রোগীর সংখ্যা বেড়ে হলো সিলেটে ১২ জন, সুনামগঞ্জ ১৪, মৌলভীবাজারে ছয় এবং হবিগঞ্জে ২৭ জন।