লোকালয় ২৪

সিইসির সাথে সাক্ষাতের পর ‘নো কমেন্টস’ বলে চলে গেলেন ব্রিটিশ হাইকমিশনার

সিইসির সাথে সাক্ষাতের পর ‘নো কমেন্টস’ বলে চলে গেলেন ব্রিটিশ হাইকমিশনার

লোকালয় ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে দেখা করেই চলে গেলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক। এ সময় গণমাধ্যমকর্মীরা তার সঙ্গে কথা বলতে চাইলেও ‘নো কমেন্টস’ বলে চলে যান তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টায় আগারগাঁওস্থ নির্বাচন কমিশন কার্যালয়ে পৌঁছান তিনি। পরে সেখানে প্রায় পৌনে এক ঘন্টা সিইসির সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে বলে ধারণা করা হলেও আসলে কী বিষয়ে তিনি সিইসির সঙ্গে বৈঠক করলেন তার সঠিক কোনো তথ্য জানা যায়নি।

সিইসির সঙ্গে বৈঠক শেষে ব্রিটিশ হাইকমিশনার যখন বের হয়ে যান। তখন বৈঠকের বিষয়ে গণমাধ্যমকর্মীরা হাইকমিশনারের সঙ্গে কথা বলতে চাইলে, তিনি ‘নো কমেন্টস’ বলে নির্বাচন ভবন ত্যাগ করেন।

এর আগে বুধবার দুপুরে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়ন ইলেকশন এক্সপার্ট মিশনের প্রধান ডেভিড ওয়াডের নেতৃত্বে চার সদস্য। এ ছাড়া প্রতিনিধি দলে ছিলেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনজি টেরিংক।

বৈঠক শেষে রেনজি টেরিংক বলেন, পর্যবেক্ষকের মতো বড় মিশন পাঠানোয় পর্যাপ্ত প্রস্তুতির জন্য কমপক্ষে ছয় মাসের মতো সময় প্রয়োজন হয়। তাই ইইউর সদস্য দেশগুলো এই নির্বাচনে (একাদশ জাতীয় সংসদ নির্বাচন) পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।