সংবাদ শিরোনাম :
সাবলীলতায় দিনের শুরুটা কেমন হয়!

সাবলীলতায় দিনের শুরুটা কেমন হয়!

লাইফস্টাইল: প্রতিদিন একদম সকাল সকাল ঘুম থেকে উঠার চেষ্টা করুন। সবচেয়ে ভালো হয়, প্রতিদিন যে সময়টাতে বিছানা ছাড়ার অভ্যাস তার চেয়ে মিনিট পনেরো আগে উঠলে। তাহলেই দিনটা শুরু হবে একদম সাবলীলতার মধ্য দিয়ে। প্রয়োজনের কাজটুকু সারার পরও হাতে সময় থেকে যাবে।

সকালে ঘুম থেকে উঠেই খালিপেটে চা বা কফি পান না করে বরং এক গ্লাস পানি পান করুন। ধীরে ধীরে পানির পরিমাণ বাড়ালে আপনারই লাভ হবে। সকালে খালিপেটে এক গ্লাস পানি আপনার পেটকে রাখবে একেবারে জঞ্জাল মুক্ত।

সকালেই নিজের প্রয়োজনীয় কাজগুলো সেরে ফেলুন। অন্তত যেগুলো করে ফেলা সম্ভব। পত্রিকাটা পড়ে ফেলা যেতে পারে। তাতে সারাদিনে কাজের ফাঁকে অল্প অল্প করে পত্রিকা পড়ার সময়টুকু বেঁচে যাবে। এই সময়টুকু আপনি অন্য কাজে ব্যয় করতে পারবেন।

নাস্তার সময় হলে নাস্তা খাওয়ার আগেই দিনের গোসলটা সেরে ফেলুন। এতে আপনার দিনটা শুরু হবে অন্যরকম শুদ্ধতার মধ্য দিয়ে। শীত কিংবা গ্রীষ্ম, এই রুটিন মেনে চলুন। শীতকালে একটু কষ্ট হলেও গরমের দিনে ভালোই লাগবে।

অফিসে যাওয়ার নির্দিষ্ট সময়ের আগে রওয়ানা হতে পারলে রাস্তায় অসহনীয় জ্যামের কষ্ট থেকে বেঁচে যাবেন। আর নির্দিষ্ট সময়ের আগে অফিসে যাওয়াটা খারাপ কিছু নয়। বরং এতে আপনারই ভাবমূর্তি উজ্জ্বল হবে বসের কাছে।

অফিসে কাজের চাপ না থাকলে কাজ সেরে অথবা কাজের ফাঁকে ফাঁকে সময়টুকু অন্য কাজে লাগাতে চেষ্টা করুন। সেটা কী ধরণের কাজ হবে, আপনিই ঠিক করে নিন। আর কাজের চাপ থাকলে নিজেকে নিজে বুঝিয়ে সময় সেভ করার চেষ্টা করুন। কাজের গতি বাড়ান।

দিনটা যদি একটা নিয়মের মধ্য দিয়ে শুরু হয়, তাহলে সারা দিনটাই ভালো যাবে আশা করি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com