লোকালয় ২৪

সাইফুর’স কোচিংয়ের ম্যানেজারসহ গ্রেফতার ৩

সাইফুর’স কোচিংয়ের ম্যানেজারসহ গ্রেফতার ৩

বার্তা ডেস্কঃ শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা তোয়াক্কা না করে ভর্তি কার্যক্রম চালানোর অপরাধে সাইফুর’স কোচিং সেন্টারের ৩ জনকে গ্রেফতার করেছে জেলা প্রশাসন। এসময় তাদের কাছ থেকে ভর্তি নির্দেশিকা সম্বলিত এক বস্তা লিফলেটও জব্দ করা হয়।

মঙ্গলবার (০৩ এপ্রিল) বিকেল ৩টার দিকে নগরীর মুসলিম হলে শিক্ষার্থীদের ভর্তি করানোর কৌশল হিসেবে ‘ইশশশ্’ শিরোনামে ইংরেজির ওপর বিনামূল্যের ক্লাস কার্যক্রম চালানোর সময় অভিযান চালিয়ে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-সাইফুর’স কোচিং সেন্টার চট্টগ্রাম শাখার ম্যানেজার আবু আব্বাস লিটন, কোচিং সেন্টারের শিক্ষক মোস্তাফা ওবাইদুল্লাহ ও কোচিংয়ের কাউন্সিলর মো. তৌহিদুল ইসলাম।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। তিনি বলেন, ‘সাইফুর’স কোচিং সেন্টারের কর্মকর্তারা ফ্রি ক্লাসের নামে কৌশলে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চালাচ্ছিল। মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে ভর্তি কার্যক্রম চালানোর অপরাধে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে এবং এক বস্তা লিফলেট জব্দ করা হয়েছে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান জানান, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে এইচএসসি পরীক্ষা চলাকালীন দেশের সকল কোচিং সেন্টারের কার্যক্রম বন্ধ রয়েছে। নির্দেশনার পরেও কৌশলে কার্যক্রম চালানোর দায়ে সাইফুর’স কোচিংয়ের ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।