সাংবাদিক নির্যাতনের প্রতিবাদী সংগঠন বিএমএসএফ’র পতাকা প্রকাশ

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদী সংগঠন বিএমএসএফ’র পতাকা প্রকাশ

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সাংগঠনিক পতাকা প্রকাশ করা হয়েছে।

ঢাকা, ২৪ মার্চ ২০১৮

বিএমএসএফ: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) সাংগঠনিক পতাকা প্রকাশ করা হয়েছে। সংগঠন প্রতিষ্ঠার প্রায় ৬ বছর পর শনিবার ২৪ সাংগঠনিক এ পতাকা প্রকাশ করা হয়। সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পতাকাটি প্রকাশ করেন।

আজ থেকে সংগঠনের সকল পর্যায়ের সদস্য এবং জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ পতাকাটি সাংগঠনিক পতাকা ব্যবহার করতে পারবেন। সংগঠনটি সারাদেশের সাংবাদিকদের অধিকার ও ১৪ দফা দাবী আদায়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে।

উল্লেখ্য, বিএমএসএফ সাংবাদিকদের অধিকার আদায়ে ২০১৩ সালে প্রতিষ্ঠার পর সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়ন, ৫৭ ধারা বাতিল, তদন্ত দোষী প্রমানিত হওয়ার আগে পুলিশ কোন সাংবাদিককে গ্রেফতার করতে পারবেনা, পাঠ্যবইয়ে গণমাধ্যম বিষয়ক অধ্যায় অর্ন্তভুক্তিকরণ, সরকারি-বেসরকারি পর্যায়ে পিআরও পদে সাংবাদিকদের নিয়োগ বাধ্যতামূলক, প্রতিটি গণমাধ্যমে সাংবাদিকদের অনুকুলে কল্যান ফান্ড গঠন, সরকার কর্তৃক আগেরমত প্রতিটি পত্রিকায় প্রয়োজনীয় কাগজ বরাদ্দসহ ১৪ দফা দাবী বাস্তবায়নে কাজ করছে।

এছাড়া তথ্য অধিদপ্তরকে সাংবাদিকদের স্বতন্ত্র অধিদপ্তর হিসেবে প্রতিষ্ঠালাভের জন্য দাবি করে আসছে।

সংগঠনটি দেশে পেশাদার সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় প্রেস কাউন্সিলকে কার্যকর করে গড়ে তোলারও দাবী করে আসছে।

দাবীগুলো বাস্তবায়নের লক্ষ্যে ঐক্যবদ্ধ ভাবে বাংলাদেশের সকল জেলা/উপজেলার সাংবাদিকরা কাজ করছে। দ্রুত দাবীগুলো বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের সাংবাদিকদের বিএমএসএফ’র পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com