সংবাদ শিরোনাম :
সাংবাদিক গোলাম সারওয়ারের দাফন বৃহস্পতিবার

সাংবাদিক গোলাম সারওয়ারের দাফন বৃহস্পতিবার

গোলাম সারওয়ার (ফাইল ছবি)

লোকালয় ডেস্ক: বাংলাদেশে সংবাদপত্র জগতে অন্যতম সফল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে মঙ্গলবার রাতে ঢাকায় এসে পৌঁছাবে।

বুধবার তার গ্রামের বাড়ি বরিশালে এবং বৃহস্পতিবার ঢাকায় জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হবেন এই সাংবাদিক।

সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মারা যান সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

মঙ্গলবার সমকালের প্রধান প্রতিবেদক লোটন একরামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গোলাম সারওয়ারের শেষযাত্রার বিভিন্ন আনুষ্ঠানিকতার পরিকল্পনা জানানো হয়।

সেখানে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ঢাকায় পৌঁছবে গোলাম সারওয়ারের মরদেহ। তার কফিন রাতে কিছু সময় উত্তরার বাসায় রাখার পর নিয়ে যাওয়া হবে বারডেম হাসপাতালের হিমঘরে।

বুধবার গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার জন্মভূমি বরিশালের বানারীপাড়ায়। সেখানে শ্রদ্ধা নিবেদন ও জানাজার পর মরদেহ আবার ঢাকায় নিয়ে আসা হবে।

বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হবে তার শেষ কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পাশের বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে আরেক দফা জানাজা হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বেলা ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জণগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

সেখানে শ্রদ্ধার আনুষ্ঠানিকতা সেরে সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীদের এই কেন্দ্রীয় সংগঠনের ব্যবস্থাপনা পর্ষদেও একাধিকবার দায়িত্ব পালন করেছেন গোলাম সারওয়ার।

প্রেস ক্লাবে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে আরেক দফা জানাজা হবে। সেখান থেকে বিকালে কফিন নিয়ে যাওয়া হবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে। সেখানে চিরনিদ্রায় শায়িত হবেন মুক্তি সংগ্রামী এই সাংবাদিক।

গোলাম সারওয়ারের জন্য মঙ্গলবার সকালে একটি শোক বই খোলা হয়েছে তার শেষ কর্মস্থল সমকাল কার্যালয়ে। বৃহস্পতিবার পর্যন্ত এই শোক বই খোলা থাকবে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

সম্পাদকের মৃত্যুতে সমকালের শোকাহত সহকর্মীরা মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com