লোকালয় ২৪

সরকারি স্টিকার লাগানো গাড়িতে ওড়িশা থেকে বাংলাদেশে গাঁজা পাচার!

সরকারি স্টিকার লাগানো গাড়িতে ওড়িশা থেকে বাংলাদেশে গাঁজা পাচার!

ক্রাইম ডেস্কঃ কলকাতায় শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে গ্যালিফ স্ট্রিটে একটি গাড়ি আটক করেছে। গাড়িতে বাক্সবন্দী অবস্থায় প্রায় ৬০ কেজির মতো গাঁজা পাওয়া যায়, যা বাংলাদেশে পাচার করা হচ্ছিল।

ভারতের শুল্ক গোয়েন্দাদের তথ্যমতে, মালকানগিরি থেকে মাওবাদীদের চাষ করা গাড়ি ভর্তি গাঁজা আসছিল কলকাতায়। গন্তব্য ছিল বাংলাদেশ। ওড়িশার বালেশ্বর হয়ে পশ্চিমবঙ্গে ঢুকেছিল গাড়িটি। পরে কলকাতায় ঢুকার সময় গোয়েন্দারা পিছু নেয় গাড়িটির। গ্যালিফ স্ট্রিটে গোয়েন্দারা গাড়িটি ধরতে গেলে গাড়ি ফেলে রেখে চালক পালিয়ে যায়। পরে গাড়িতে থাকা একটি বাক্স থেকে ৬০ কেজি গাঁজা উদ্ধার হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দর এক প্রতিবেদন থেকে জানা গেছে, ওড়িশার মালকানগিরি জঙ্গলে মাওবাদীদের বেআইনিভাবে চাষ করা গাঁজা সরকারি স্টিকার লাগানো গাড়িতে বাক্সবন্দী হয়ে কলকাতা হয়ে বাংলাদেশে পাচার হচ্ছিল।

কলকাতার শুল্ক গোয়েন্দারা গোপন সূত্রে খবর পেয়ে গাড়িটি ধরে ফেলেন। গাড়িটির সামনে এবং পেছনে গভমেন্ট অব ইন্ডিয়া লেখা আছে। এমনকি গাড়ির মাথায় রয়েছে হুটার।

গোয়েন্দ সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া গাঁজার বাজার দর ছয় লাখ রুপি। বাংলাদেশে ১৫ হাজার টাকা কেজি দরে বিক্রি করা হয় এই গাঁজা। গোয়েন্দারা ধারণা করছেন, গাঁজা বিক্রির টাকা দিয়ে অস্ত্র কিনে মাওবাদীরা।