সংবাদ শিরোনাম :
সরকারবিরোধী স্ট্যাটাস দেয়ায় শিক্ষার্থীকে পুলিশে দিলো ঢাবি

সরকারবিরোধী স্ট্যাটাস দেয়ায় শিক্ষার্থীকে পুলিশে দিলো ঢাবি

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী স্ট্যাটাস দেয়ার অভিযোগে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে থানায় দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্রের নাম রাফসান আহমেদ।

 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান এই খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম আমাদের কাছে দিয়েছে। ওই শিক্ষার্থী ফেসবুকে উল্টাপাল্টা লেখা লিখেছেন। এখনও মামলা করা হয়নি। বিষয়টি খতিয়ে দেখছি।

 

ঘটনার বিবরণে জানা যায়, রাফসান আহমেদের সরকারবিরোধী পোস্টের ব্যাপারে প্রথম জানতে পারে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোখলেসুর রহমান মুকুল। পরে তিনি ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করেন এবং তাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তুলে দেন। কর্তৃপক্ষ তাকে থানায় সোপর্দ করে।

এ ব্যাপারে মোখলেসুর রহমান মুকুল বলেন, আমরা স্টাট্যাস দেখার পরে তাকে জিজ্ঞাসাবাদ করি। পরে তাকে মারধর না করে প্রক্টরের হাতে তুলে দিই।

 

ঘটনার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. গোলাম রব্বানীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ওই ছাত্র ফেসবুকে রাষ্ট্র ও সরকারবিরোধী লেখা লিখেছে, যা খুব খারাপ ভাষায় লেখা হয়েছে। এ অভিযোগে তাকে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে থানায় দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com