লোকালয় ২৪

সমছু হত্যা মামলা থেকে সকল আসামীর খালাস

সমছু হত্যা মামলা থেকে সকল আসামীর খালাস

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাইয়ের পল্লী জিরুন্ডার সমছু মিয়া হত্যা মামলার রায়ে প্রধান আসামী আব্দুল হান্নান সহ ১১ আসামীই বেকসুর খালাস পেলেন।

খালাস প্রাপ্ত অন্য ১০ আসামী হলেন আব্দুর রহিম (পলাতক), আব্দুল মন্নাফ,আব্দুল ওয়াহিদ,সামছু মিয়া, অদুদ মিয়া,আবুল কালাম, হাফিজুল ইসলাম,আব্দুল কদ্দুছ,জিলু মিয়া ও আব্দুল হামিদ।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে এক জনাকীর্ণ আদালতে উপরোক্ত আসামীদের খালাস দেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক জিয়া উদ্দিন মাহমুদ।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা যায়,বিগত ৯৪ সালের ১২ ডিসেম্বর ওই উপজেলার জিরুন্ডা-মানপুর এলাকার বাসিন্দা সমছু মিয়া (৬০) কে হত্যা করা হয়েছে বলে তার পুত্র নোয়াব আলী সাংবাদিক আব্দুল হান্নান সহ উপরোক্ত আসামীদের নাম উল্লেখ পূর্বক একই সালের ১০ ডিসেম্বর একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে তদন্ত শেষে বিগত ৯৬সালের ২০মার্চ ডিবি পুলিশ এই মামলার সকল আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করে।

এদিকে এই মামলা চলাকালে স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহন ও জেরা শেষ হবার পর অভিযোগ রাস্ট্রপক্ষ সন্দাহীতভাবে প্রমানিত না করতে পারায় বিজ্ঞ বিচারক উপরোক্ত রায় ঘোষনা করেন। রাস্ট্র পক্ষে ছিলেনসংশ্লিস্ট আদালতের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম ও আসামী পক্ষে ছিলেন, প্রবীণ আইনজীবি মনসুর উদ্দিন আহমেদ ইকবাল।