সংবাদ শিরোনাম :
সবাইকে অবাক করে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খেলেন দুই মন্ত্রী

সবাইকে অবাক করে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খেলেন দুই মন্ত্রী

সবাইকে অবাক করে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খেলেন দুই মন্ত্রী
সবাইকে অবাক করে শিক্ষার্থীদের সঙ্গে খাবার খেলেন দুই মন্ত্রী

শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের ‘মিড ডে মিলের’ খাবার খেলেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এতে উপস্থিত শিক্ষকবৃন্দরা যেমন অবাক হয়েছেন তেমনই উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

রোববার সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে দুপুর খাবার খান শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সেই বিদ্যালয়ে দুপুর দেড়টার দিকে এই আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সিলেটের চার জেলার নতুন ১৪টি বিদ্যালয়ের ‘মিড ডে মিল’ চালু করেন শিক্ষামন্ত্রী। পরে শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের খাবার খান দুই মন্ত্রী।

উদ্বোধন হওয়া ১৪টি বিদ্যালয়ের সিলেটের দুটি, মৌলভীবাজারের তিনটি, হবিগঞ্জের চারটি এবং সুনামগঞ্জের পাঁচটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও সাবেক এমপি সৈয়দা জেবুননেসা হক।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ‘মিড ডে মিল’ চালু করেছে। শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে। প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত রান্নার জায়গা এবং রান্না পরিবেশন করার জনবলের ব্যবস্থা করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট আঞ্চলিক উপ-পরিচালকের কার্যালয় সূত্র জানায়, সিলেট অঞ্চলে এ পর্যন্ত ৬২২টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৬২টি, সুনামগঞ্জে ৬৮টি, মৌলভীবাজার জেলায় ১১৬টি এবং হবিগঞ্জ জেলায় ১৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর ফলে ২ লাখ ৭০ হাজার শিক্ষার্থী উপকৃত হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com