সংবাদ শিরোনাম :
সংরক্ষিত আসনে আ’লীগ প্রার্থী ঘোষণা হতে পারে শুক্রবার

সংরক্ষিত আসনে আ’লীগ প্রার্থী ঘোষণা হতে পারে শুক্রবার

সংরক্ষিত আসনে আ’লীগ প্রার্থী ঘোষণা হতে পারে শুক্রবার
সংরক্ষিত আসনে আ’লীগ প্রার্থী ঘোষণা হতে পারে শুক্রবার

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে (৪৩টি) আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে ৮ ফেব্রুয়ারি। সেদিনই ঘোষণা কতে পারে আওয়ামী লীগের জন্য নির্ধারিত ৪৩টি সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের নাম।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলটির প্রার্থী চূড়ান্ত করা হবে ৮ ফেব্রুয়ারি। সেদিন বিকেল সাড়ে ৪টায় স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত দলীয় মনোনয়ন বোর্ডের সভা বসবে। একইসঙ্গে সেই সভায় উপস্থিত থাকবেন সংসদীয় বোর্ডের সদস্যরাও। এ সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই সভা থেকেই চূড়ান্ত করা হবে সংরক্ষিত নারী আসনে মনোনীতদের তালিকা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থিতা প্রসঙ্গে ওবায়দুল কাদের  বলেন, আমরা এক হাজার ৫১৮ জন মনোনয়নপ্রত্যাশীরা আবেদন পেয়েছি। তাদের সবার জীবন বৃত্তান্ত এবং রাজনৈতিক ক্যারিয়ার যাচাই-বাছাই করেই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে দলের একনিষ্ঠ বিশ্বস্ত এবং ত্যাগী নেতাদের অগ্রাধিকার দেওয়া হবে। দলীয় সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই যাচাই-বাছাই কার্যক্রম পর্যালোচনা করবেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া আমরা প্রায় গুছিয়ে নিয়েছি। আগামী ৮ ফেব্রুয়ারি পার্লামেন্টারি বোর্ডের সভায় এ বিষয়ে আলোচনা হবে। দলীয় সভানেত্রীর অনুমোদন পেলেই তার দিক-নির্দেশনা অনুযায়ী প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com