লোকালয় ২৪

শ্রীমঙ্গলে ষড়যন্ত্রমূলক মামলায় আটক কৃষকের মুক্তির দাবিতে মানববন্ধন

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কুঞ্জবন গ্রামের মৃত মুন্সী মিয়ার পুত্র কৃষক
মেরাজ মিয়া (৫২) মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও তার স্বজনরা।

তারা মেরাজ মিয়াকে একজন ভালো মানুষ ও নির্দোষ দাবি করে মানববন্ধন করেন।

সামাজিক দুরত্ব বজায় রেখে অনুষ্ঠিত মানববন্ধনে শতাধিক গ্রামবাসী উপস্থিত ছিলেন।

মানববন্ধন ও অভিযোগ সূত্র জানায়, ৩০ জুন মেরাজ মিয়াকে বাড়ি থেকে আটক করে নিয়ে যায় শ্রীমঙ্গল থানার পুলিশ। ১ জুলাই মামলা রুজু করে তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়। মামলা নং-১১৮৩।

মানববন্ধনে এলাকাবাসীর দাবী মেরাজ মিয়া মাদক ব্যবসার মত জঘন্য কর্মকান্ডে জড়িত নন, তিনি ভাল প্রকৃতির লোক। সে দীর্ঘদিন যাবৎ হৃদরোগে ভোগছেন। তার শোকে বৃদ্ধা মা ও স্ত্রী, সন্তান কেঁদে কেঁদে বার – বার মুর্চা যাচ্ছেন।

তারা জানান, মেরাজ মিয়া ওইদিন রাতে তার নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন।

এস.আই দেলোয়ার হোসেনের নেতৃত্বে সাদা পোশাকধারী একদল পুলিশ তার ঘরে প্রবেশ করে থাকে ঘুম থেকে উঠিয়ে ধরে নিয়ে যায়। পরে দেখানো হয় তার নিকট থেকে দুইশ পিচ ইয়াবাসহ তাকে কুঞ্জবন গ্রামের একটি রাস্তা থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে এলাকাবাসীর দাবী মেরাজ মিয়া একজন কৃষক। তিনি রাষ্ট্র বিরোধি কাজে জড়িত নন। এলাকায় তার সততায় ইর্ষান্বিত হয়ে শত্রুতা বশত তার প্রতিপক্ষ তাকে ঘায়েল করার জন্য মাদক দিয়ে তাকে ফাঁসিয়েছে।

আর এর প্রতিবাদে ৪ জুলাই কুঞ্জবন এলাকাবাসী মানববন্ধন করেন এবং বিষয়টির নিরপেক্ষ তদন্ত দাবি করে মেরাজ মিয়ার মুক্তি দাবী জানিয়েছেন। সে এলাকার শান্তি প্রিয় লোক মানবেতর জীবনযাপন করে। তার বিরুদ্ধে পূর্বে কোন মামলা – মোকদ্দমা নেই। সুষ্ঠু তদন্তেই বেঁড় হয়ে আসবে সে একজন মাদক ব্যবসায়ী না প্রকৃত কৃষক।

এতে সরকারের উধ্বর্তন মহলের নিকট এলাকাবাসীর আকুল আবেদন যদি এলাকার শান্তি প্রিয় ভালও মানুষ যড়যন্ত্রের শিকার হয়ে বিনা দোষে কারাভোগ করে তা আমাদের এলাকাবাসীর জন্য খুব কষ্টকর। আমরা নিরপেক্ষ সুষ্ঠু তদন্ত দাবী করছি সরকারের নিকট।