লোকালয় ২৪

শ্রীদেবীর নায়ক হতে চেয়ে মহেশ ভাটের কাছে গিয়েছিলেন আমির!

শ্রীদেবীর নায়ক হতে চেয়ে মহেশ ভাটের কাছে গিয়েছিলেন আমির!

বিনোদন ডেস্ক : শ্রীদেবীর নায়ক হতে চেয়ে মহেশ ভাটের দ্বারস্থ হয়েছিলেন আমির খান। রোববার সাংবাদিকদের কাছে এমন তথ্যই দিলেন খোদ মিস্টার পারফেকশনিস্ট। যশরাজ স্টুডিওয় ‘থাগস্ অব হিন্দুস্থান’নিয়ে কথা বলার জন্য আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, রোমান হলিডের অনুপ্রেরণায় বলিউডি ছবি বানাতে আমি মহেশ ভাট্টের কাছে গিয়েছিলাম। বলেছিলাম, রোমান হলিডের হিন্দি রিমেক বানানো হোক। সেখানে আমি আর শ্রীদেবী অভিনয় করব। আমার কথা শোনার পর ভাট একটা মোটা বই নিয়ে এসে বললেন, যদি তুমি রোমান হলিডে পছন্দ কর, তাহলে এই বইটা (ইট হ্যাপেনড ওয়ান নাইট) পড়ো। তারপরই আমরা ‘দিল হ্যায় কে মানতা নেহি’ বানালাম।’ যদিও এই ফিল্মে মেয়ে পূজা ভাটকে সুযোগ দিয়েছিলেন মহেশ।

আমিরের বক্তব্য, ‘শ্রীদেবী যে একদা আমার ক্রাশ ছিল, সেটা লুকানোর কোনও অবকাশ নেই। শ্রীদেবীর চোখের দিকে তাকালে আমি পাগল হয়ে যেতাম।’ নস্ট্যালজিক আমির জানান, ‘তখন আমি সবে অভিনয় শুরু করেছি। আমরা (আমির ও শ্রীদেবী) একটা ম্যাগাজিনের কভার শুট করছি। এই শুটিং নিয়ে আমি যথেষ্ট উত্তেজিত ছিলাম। যত দূর মনে পড়ছে, আমাদের একটা বিশেষ পোজ দিতে হত। কিন্তু সেই শুটে আমি ভুলেও ওর চোখের দিকে তাকিয়ে পোজ দিইনি। কারণ আমি শ্রীদেবীর চোখের দিকে তাকালেই নির্বাক হয়ে যেতাম। যদি ও ধরে ফেলে, আমার ওর প্রতি ক্রাশ আছে, তাই চোখের দিকে তাকাতাম না। ও একজন অসামান্য অভিনেত্রী ছিল।’

আমির শ্রীদেবীর খুব বড় ফ্যান। এমনকি, তার মৃত্যুর পর বিহ্বল হয়ে শ্রীদেবীকে শ্রদ্ধা জানাতে একটা হৃদয়বিদারক নোটও টুইটারে লিখেছিলেন আমির।