লোকালয় ২৪

শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে নিজেকে ধন্য মনে করছেন এই জাপানি গায়ক

শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করে নিজেকে ধন্য মনে করছেন এই জাপানি গায়ক

আন্তর্জাতিক ডেস্কঃ সম্প্রতি জাপানের প্রধানমন্ত্রীর দপ্তরে বাংলাদশের প্রধানমন্ত্রীর সম্মানে একটি ভোজসভার আয়োজন করা হয়। আর সেখানেই আমন্ত্রিত ছিলেন জাপানের এই জনপ্রিয় সঙ্গীতশিল্পী তাকামাসা ইশিহারা। অভিনয় জগতে মিয়াভি নামে পরিচিত।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তুলতে দেরি করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও হাসিমুখে ছবি তুলেছেন। মিয়াভি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শেখ হাসিনার প্রতি। কেননা তিনি রোহিঙ্গা শিশুদের আশ্রয় দিয়েছেন বাংলাদেশে।

মিয়াভি অভিজ্ঞতা শেয়ার করে সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, ‘জাপানের প্রধানমন্ত্রীর দপ্তরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে আয়োজিত ভোজসভায় ইউএসএইচসিআর অ্যাম্বাসাডর হিসেবে আমন্ত্রিত ছিলাম আমি। \

রোহিঙ্গাদের প্রতি যে সহমর্মিতা তাঁরা দেখিয়েছে, সে জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানাতে পেরে আমি ধন্য। ধন্যবাদ প্রধানমন্ত্রী আবে এবং সংশ্লিষ্ট সবাইকে যারা আমাকে এখানে আসার সুযোগ সৃষ্টি করেছেন। আশা করছি দ্রুত বাংলাদেশে যাবো এবং বাচ্চাদের সাথে সময় কাটাবো।’

ইউএনএইচসিআরের বৈশ্বিক কার্যক্রম নিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মিয়াভির চলমান প্রচারণার কারণে উদ্বাস্তু সংকট নিয়ে অনেক সচেতনতা তৈরি হয়েছে।

তিনি মূলত উদ্বাস্তু শিশুদের মানসম্পন্ন শিক্ষা বিষয়ে অধিক সোচ্চার। ২০১৭ সালের নভেম্বর মাসে মিয়াভিকে ইউএনএইচসিআরের শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেয়া হয়।