শিলাবৃষ্টিসহ ঝড়ের পূর্বাভাস, তাপমাত্রা নামতে পারে ৩ ডিগ্রিতে

শিলাবৃষ্টিসহ ঝড়ের পূর্বাভাস, তাপমাত্রা নামতে পারে ৩ ডিগ্রিতে

শিলাবৃষ্টিসহ ঝড়ের পূর্বাভাস, তাপমাত্রা নামতে পারে ৩ ডিগ্রিতে
শিলাবৃষ্টিসহ ঝড়ের পূর্বাভাস, তাপমাত্রা নামতে পারে ৩ ডিগ্রিতে

লোকালয় ডেস্ক- দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমী লঘুচাপের কারণে রাজধানী ঢাকাসহ ৭টি বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আর এ ঝড়বৃষ্টি তাপমাত্রা কমিয়ে দিতে পারে সর্বোচ্চ ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। তাই ক্যালেন্ডারের হিসাবে শীত বিদায় নিলেও তাপমাত্রা কমে ফের শীতের আমেজ পাওয়া যাবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

শনিবার সকাল থেকেই ঢাকার আকাশে মেঘের ঘনঘটা। মেঘের ফাঁক গলে মাঝে মাঝেই উঁকি দিচ্ছে সূর্য।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নওগাঁওয়ের বদলগাছী ও রংপুরে সামান্য বৃষ্টি হয়েছে। শনিবার ফাল্গুনের ৪ তারিখ।

শনিবার সকাল ৯টায় আবহাওয়া অধিদফতরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপ-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এবং মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর ফলে রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এদিকে, সারাদেশেরাতের তাপমাত্রা সামান্য এবং দিনের তাপমাত্র ১/৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

জানতে চাইলে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘পশ্চিমা লঘুচাপের কারণে ১৬ ও ১৭ ফেব্রুয়ারি (শনি ও রোববার) দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি হবে। এ সময় এমনটা হয়ে থাকে, এটা স্বাভাবিক। এখন গড়ে তাপমাত্রা ১৫/১৬ ডিগ্রির মধ্যে রয়েছে, মেঘ-বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা কমবে, তবে তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে যাওয়ার আশঙ্কা খুবই কম।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com