সংবাদ শিরোনাম :
শিক্ষিত ছাত্রের অশিক্ষিত কাজ! টাকা রিচার্জ করলে পুরস্কার

শিক্ষিত ছাত্রের অশিক্ষিত কাজ! টাকা রিচার্জ করলে পুরস্কার

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার চাটমোহর পৌর শহরের নারিকেল পাড়া মহল্লার আশরাফ হোসেনের ছেলে সজিব হোসেন (১৮)। খুলনা পলিটেকনিক কলেজের প্রথম বর্ষের ছাত্র।

ছুটিতে বাড়িতে এসে বন্ধুদের সাথে হই-হুল্লোড়ে মেতে ছিলেন। প্রতারক চক্রের খপ্পরে পড়ে তাকে খোয়াতে হয় ৭০ হাজার ৭৪০টাকা। শুধু তাই নয়, এই টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় যেতে হয় থানায়। এ সময় আশে পাশের অনেকেই বলতে থাকেন, ‘শিক্ষিত ছাত্রের অশিক্ষিত কাজ!’

প্রতারনার শিকার সজিব হোসেন জানায়, বৃহস্পতিবার সকালে তার ব্যবহৃত মোবাইল নম্বরে ০১৭০৭৬১৮৩৬৭ নম্বর থেকে ফোন আসে। সেখানে গ্রামীণ ফোনের পরিচয় দিয়ে বলা হয় ৯৪টাকা রিচার্জ করলে পুরস্কার পাওয়া যাবে। সে কোন কথা না ভেবে রিচার্জ করে। পরবর্তীতে ০১৭৯৫৪৮১৬৮৮ এই নম্বর থেকে আবার গ্রামীণ ফোন কাস্টামার কেয়ারের পরিচয় দিয়ে বলা হয়, ‘আপনি ৯ লাখ ৫৫ হাজার টাকা পুরস্কার জিতেছেন।

পুরস্কারের টাকা পেতে হলে ওই দুটি নাম্বারে বিকাশে ১৫ হাজার ৭০০ টাকা পাঠাতে হবে।’ লোভের বশবতী সে পুরাতন বাজারে এনামুল হকের বিকাশের দোকানে এসে ওই দুটি নম্বরে টাকা পাঠায়। কিন্তু পুরস্কারের টাকা না আসায় সজিব ওই দুটি নম্বরে ফোন দিলে তারা আবারও টাকা পাঠাতে বলে। কিন্তু বিকাশ দোকানদান এনামুল টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সজিব তার মাকে দিয়ে এনামুলকে অনুরোধ করায়।

সজিবের মার অনুরোধে কয়েকধাপে ৭০ হাজার ৭৪০ টাকা পাঠানোর পর পুরস্কারের টাকা না আসায় প্রতারণার বিষয়টি সে বুঝতে পারে। তবে এরমধ্যে আরেক বিপত্তিতে পড়তে হয় তাকে। বিকাশে পাঠানো টাকা সজিব দিতে না পারায় তাকে পুলিশের জিম্মায় দেয় এনামুল।  এদিকে এই ঘটনার পর থেকে প্রতারক চক্রের ওই দুটি নাম্বার বন্ধ পাওয়া গেছে।

বিকাশ দোকনদার এনামুল জানায়, সজিব ও তার মায়ের অনুরোধে আমি টাকা দিয়েছি। কিন্তু আমাকে টাকা পরিশোধ না করায় তাকে পুলিশের জিম্মায় দিয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল লতিফ জানান, বিকাশ দোকানদার এনামুলকে আগামী মঙ্গলবার টাকা পরিশোধ করবে বলে সজিবের পিতা বললে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com