সংবাদ শিরোনাম :
শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে কোলকাতায় মিছিল

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে কোলকাতায় মিছিল

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছে কোলকাতার শিক্ষার্থীরা। সোমবার বিকেলে ‘‌সংহতি মিছিল’ করেছে ভারতের বামপন্থী রাজনৈতিক দল এসইউসিআইয়ের ছাত্র সংগঠন ডিএসওর পশ্চিমবঙ্গ শাখা। মিছিলটি কলকাতার রামলীলা ময়দান থেকে বের হয়ে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের দিকে যায়।

 

মিছিলে অংশ নেয়া শিক্ষার্থীরা বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের ‌’নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করে নানা স্লোগান দিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর দমনপীড়ন বন্ধের আবেদন জানান। তবে মিছিলটি বাংলাদেশের উপ-হাইকমিশনের কাছে গেলে তাতে পুলিশ বাধা দেয়। পরে কোলকাতার মিছিলকারীরা বাংলাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি একাত্মতা ঘোষণা করে বার্তা পাঠায়।

 

ডিএসওর পশ্চিমবঙ্গ শাখার সাধারণ সম্পাদক সৌরভ ঘোষ জানান, ‘নিরাপদ সড়কের দাবি’ অবশ্যই একটি যৌক্তিক দাবি। বাংলাদেশের শিক্ষার্থীদের এই আন্দোলন আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে। তাদের মতো আমরাও নিরাপদ সড়ক চাই। বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলন গোটা বিশ্বকে নতুন পথের দিশা দিয়েছে। তাদের এই আন্দোলনে কোলকাতার শিক্ষার্থীরা পাশেই আছে।’

 

এই মিছিলের পর বাংলাদেশের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে আরেকটি মিছিল পার্ক সার্কাস থেকে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের দিকে যাত্রা শুরু করে। তবে পুলিশ এই মিছিলটিকেও উপ-হাইকমিশনের দিকে যেতে দেয়নি।

 

জানা গেছে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের শিক্ষার্থীরা মিছিলে অংশ নিয়ে বাংলাদেশের শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা সৈকত বলেন, ‌’বাংলাদেশে নিরাপদ সড়কের চেয়ে যে আন্দোলন চলছে তাতে আমাদের সমর্থন রয়েছে। সকলের মতো আমরাও নিরাপদ সড়ক চাই। আমাদের দাবি যৌক্তিক এই দাবিতে যারা আন্দোলন করতে তাদের ওপর যেন জুলুম করা না হয়।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com