লোকালয় ২৪

শায়েস্তাগঞ্জ অপরাধীদের নৈরাজ্য ॥ মোবাইল ফোন, টাকা ও মালামাল চুরি চুনোপুটি ধরা পড়লেও রাঘববোয়াল থেকে যায় ধরাছোয়ার বাইরে

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জে অপরাধীরা নৈরাজ্য সৃষ্টি করেছে। চুরি, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের কারণে সন্ধ্যার পরই শায়েস্তাগঞ্জ শহর ভূতুরে পরিবেশ সৃষ্টি হয়। রাত ৮টার পর থেকেই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। অনেকেই ভয়ে বাজার ও দোকানে বের হচ্ছেন না। যদিও র‌্যাব-পুলিশ যৌথ অভিযান চালিয়ে ডাকাত, ছিনতাইকারী, চোরসহ বেশ কয়েকজনকে আটক করেছে। তবে এদের গডফাদাররা রয়ে গেছে ধরাছোয়ার বাইরে। ফলে তাদের কিছু নিয়োজিত অপরাধীরা অপরাধমূলক কাজ চালিয়ে যাচ্ছে। শীত আসার সাথে সাথেই শায়েস্তাগঞ্জ জংশন, পুরান বাজার, নতুন ব্রিজসহ বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই বৃদ্ধি পেয়েছে। খবর নিয়ে জানা গেছে, বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা থেকে দুই তিন ধরে মোবাইল ফোন ও নগদ টাকাসহ মূল্যবান জিনিস চুরি হচ্ছে। ফলে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা আতংকে রয়েছেন। এ ছাড়া জংশন এলাকায় লাইট না থাকায় রাতের বেলা ট্রেনের যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ও নগদ টাকা ছিনতাই হচ্ছে।
সিলেট বিভাগের ঐতিহ্যবাহী একমাত্র রেল জংশন শায়েস্তাগঞ্জ। প্রতিদিন এ স্টেশন থেকে বেশ কয়েকটি ট্রেন ঢাকা-চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় যাতায়াত করে। স্টেশনে থাকে কিছু ছিনতাই, পকেটমার ও ডাকাতদল। যাত্রীরা আসার সাথে সাথেই রাতের বেলা মোবাইল ফোন, চেইন, মানিব্যাহ নিয়ে সটকে পড়ে। বিষয়টি প্রশাসনের নজরে এলে গত দুই দিন ধরে র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে প্রায় ২০ জনের মতো চুরি, ডাকাতি, ছিনতাই, পকেটমারসহ বিভিন্ন অপরাধীদেরকে আটক করে। তবে জিজ্ঞাসাবাদ শেষে ৮ জনকে কোর্টে সোপর্দ করলেও বাকিদের ছেড়ে দেয়া হয়। স্থানীয়রা জানান, এসব চুরি, ছিনতাই ও অপরাধীদের কাছ থেকে কমিশন নিচ্ছেন কিছু রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, এমনকি অসাধু পুলিশ সদস্যরাও। এ কারনেই চুনোপুটি ধরা পড়লেও রাঘববোয়ালরা থেকে যায় ধরাছোয়ার বাইরে। আবার ধরে নিয়ে গেলেও কৌশলে ছাড়িয়ে আনা হয়।